Home / সারাদেশ / রাজধানী / শাহবাগে নেতাকর্মীর ঢল : পুলিশের লাঠিচার্জ, আটক ৭

শাহবাগে নেতাকর্মীর ঢল : পুলিশের লাঠিচার্জ, আটক ৭

কারাবন্দি অসুস্থ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নিয়ে আসা হয়েছে। এ সময় শাহবাগে তার গাড়ি বহরে ঢল নামে নেতাকর্মীদের।

পুলিশের ব্যারিকেট ভেঙে হাসপাতালের গেটে খালেদা জিয়ার গাড়ি বহরে যোগ দেয় নেতাকর্মীরা। এ সময় পুলিশ নেতাকর্মীদের লাঠিচার্চ করেন।

এ ঘটনায় বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছে বলে জানা গেছে। শাহবাগ এলাকা থেকে সাত নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

শনিবার (৭ এপ্রিল) সকাল সোয়া ১১টার দিকে নাজিমুদ্দিন রোডের পুরোন কেন্দ্রীয় কারাগার থেকে রওনা হয়ে বেলা ১১টা ৩০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে পৌঁছান তিনি।

হাসপাতাল সূত্রে জানা যায়, পরীক্ষার জন্য খালেদা জিয়াকে হাসপাতালে আনা হয়েছে এবং তার জন্য হাসপাতালের ভিআইপি কেবিন ব্লকের ৫১২ নম্বর কেবিন প্রস্তুত রাখা হয়েছে।

সূত্রে আরও জানা গেছে, এক্সরে ও আল্টাস্নো করানোর জন্য রেডিওলজি এন্ড ইমেইজিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. এনায়েত করিমের নেতৃত্বে একটি টিম বেগম জিয়ার এক্সরে, সিটি স্ক্যান ও এমআরআই করাবেন।

এর আগে সকালে বিএসএমএমইউ এর রেডিওলজি এন্ড ইমেইজিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. এনায়েত করিমের দপ্তরে খালেদা জিয়ার চিকিৎসা ও কেবিনের বিষয়টি নিয়ে আলোচনা করেন ভিসি অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া ও প্রোভিসি অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ।

এদিকে ভোর থেকেই রাজধানীর নাজিমুদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগার ও আশপাশের এলাকায় নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। এছাড়া সকাল থেকেই বিএসএমএমইউতে ব্যাপক নিরাপত্তা জোরদার করা হয়েছে। তবে সকল ধরনের যান চলাচল শিথিল করা হলেও জনসাধারণের চলাচল এখন স্বাভাবিক আছে।

এদিকে বিএনপি বলেছে, খালেদা জিয়াকে প্রয়োজনীয় চিকিৎসা পাচ্ছেন না। তার ব্যক্তিগত চিকিৎসকেরা অনুমতি পাননি। এতে পরিষ্কার হয়ে গেছে, সরকার বিএনপির চেয়ারপারসনকে সঠিক চিকিৎসা করতে দিতে চায় না। শুক্রবার খালেদা জিয়ার সাথে দেখা করে সাংবাদিকদের এসব কথা বলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল।

Print Friendly, PDF & Email

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 23
    Shares
x

Check Also

খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের অনুমতি পেল না বিএনপি

ক্রাইম প্রতিদিন : কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা ...