Home / লিড নিউজ / শিক্ষার্থীকে মারধর ও যৌন হয়রানির দায়ে ঢাবির ১২ ছাত্র বহিষ্কার

শিক্ষার্থীকে মারধর ও যৌন হয়রানির দায়ে ঢাবির ১২ ছাত্র বহিষ্কার

ক্রাইম প্রতিদিন, ঢাবি : শিক্ষার্থী মারধরে জড়িত ৭ ছাত্রলীগ নেতাকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার এবং যৌন হয়রানির দায়ে ৫ ছাত্রকে ২ বছর বহিষ্কার করা হয়েছে।

সোমবার বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা পরিষদের সভার সুপারিশের ভিত্তিতে মঙ্গলবার রাতে সিন্ডিকেটের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের পরিচালক ড. নূর-ই-ইসলাম প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বহিষ্কারের বিষয়টি আনুষ্ঠানিকভাবে জানানো হয়।

ওই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৬ ফেব্রুয়ারি মঙ্গলবার রাতে সলিমুল্লাহ মুসলিম হলে অবস্থানরত দুর্যোগবিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র এহসান রফিককে মারামারিতে প্রত্যক্ষভাবে জড়িত থাকা এবং বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা ভঙ্গ, অছাত্রসুলভ আচরণ ও শিক্ষার স্বাভাবিক পরিবেশ বিঘ্ন করার কাজে লিপ্ত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় ৭ জনকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ২৭ ফেব্রুয়ারির সভার সিদ্ধান্ত অনুযায়ী- মো. ওমর ফারুককে (মার্কেটিং বিভাগ, ২য় বর্ষ, ২০১৬-২০১৭) ‘বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার’; সামিউল ইসলাম সামি (সমাজবিজ্ঞান বিভাগ, ২য় বর্ষ, ২০১৬-২০১৭), আহসানউল্লাহ (দর্শন বিভাগ, ২য় বর্ষ, ২০১৬-২০১৭), মো: রুহুল আমিন বেপারী (গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ, ২য় বর্ষ, ২০১৬-২০১৭), মো. মেহেদী হাসান হিমেল (উর্দু বিভাগ, ২য় বর্ষ, ২০১৬-২০১৭) ও ফারদিন আহমেদ মুগ্ধকে (লোকপ্রশাসন বিভাগ, ২য় বর্ষ, ২০১৬-২০১৭) ‘দুই বছরের জন্য’এবং ঘটনা সংঘটিত করার কাজে প্ররোচনা দানে সংশ্লিষ্ট থাকায় মো. আরিফুল ইসলামকে (শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট, ৪র্থ বর্ষ, ২০১৩-২০১৪) ‘এক বছরের জন্য’ বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়েছে।

এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় পালি অ্যান্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের ২য় বর্ষের কয়েকজন ছাত্রীর যৌন হয়রানি-সংক্রান্ত লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় যৌন হয়রানি ও নিপীড়ন রোধ-সংক্রান্ত কমিটির প্রতিবেদন অনুযায়ী নিয়মনীতি ও নৈতিকতাবিরোধী এবং শৃঙ্খলা পরিপন্থী কার্যক্রম প্রমাণিত হওয়ায় সিন্ডিকেটের একই তারিখের সিদ্ধান্ত মোতাবেক – পালি অ্যান্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের হযরত আলী (২য় বর্ষ, সূর্যসেন হল), যাহারুল ইসলাম (২য় বর্ষ, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল), আশিকুর রহমান (২য় বর্ষ, বিজয় একাত্তর হল), মোস্তাকিম মামুন আলপিয়াল (২য় বর্ষ, সূর্যসেন হল) এবং রাহাদ আহমেদকে (২য় বর্ষ, স্যার এ এফ রহমান হল) দুই বছরের জন্য বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়েছে।

Print Friendly, PDF & Email

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 17
    Shares
x

Check Also

১৯৭১ ফুট আল্পনায় প্রধানমন্ত্রীকে বরণ করবে ঢাবি

ক্রাইম প্রতিদিন : রোকেয়া হলের ছাত্রীদের জন্য নবনির্মিত ...