Home / ক্রাইম প্রতিদিন / শিশু ধর্ষণ : সালিশে ২০ হাজার টাকায় দফারফা

শিশু ধর্ষণ : সালিশে ২০ হাজার টাকায় দফারফা

ক্রাইম প্রতিদিন, হবিগঞ্জ : হবিগঞ্জের চুনারুঘাটে আশ্রয়ণ কেন্দ্রে পঞ্চম শ্রেণির এক শিশুকে জুসের সঙ্গে ঘুমের ওষুধ খাইয়ে একাধিকবার ধর্ষণ করেছেন উজ্জ্বল মিয়া নামে দুই সন্তানের জনক। পরে সেটি ২০ হাজার টাকায় দফারফা করা হয়।

আজ বৃহস্পতিবার ওই শিশুটির ডাক্তারি পরীক্ষা করার জন্য সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শিশুটির পরিবার জানায়, তারা খুবই দরিদ্র। চলতি বোরো মৌসুমে হাওরে ধান কাটা শ্রমিকের কাজ করেন তারা। প্রতিদিনের মতো গত ২ মে শিশুটিকে বাড়িতে একা রেখে বাবা-মা হাওরে কাজে যান। এ সুযোগে উজ্জ্বল মিয়া তাদের বাড়িতে আসে এবং শিশুটিকে ঘুমের ওষুধ মিশ্রিত জুস দেয়। শিশুটি জুস খেয়ে অচেতন হয়ে পড়লে তাকে ধর্ষণ করে।

পর দিন একই কায়দায় শিশুটিকে ঘরে একা পেয়ে সে ধর্ষণ করে। এতে সে গুরুতর অসুস্থ হয়ে পড়ে। তখন মা-বাবার কাছে সে বিষয়টি জানায়। বিষয়টি চারদিকে ছড়িয়ে পড়লে তা ধামাচাপা দিতে ৪ মে চুনারুঘাট পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর কাজল মিয়া সালিশের উদ্যোগ নেন। তিনি ধর্ষিত শিশুটির পরিবারকে ২০ হাজার টাকা দিয়ে মেয়েটির সঙ্গে যা হয়েছে তা ভুলে যেতে বলেন।

ভুক্তভোগী শিশুটি জানায়, তাকে জুস খেতে দিয়েছিল উজ্জ্বল। তার পর সে আর কিছু বলতে পারে না।

শিশুটির বাবা জানান, ৩ মে শারীরিকভাবে মারাত্মক অসুস্থ হয়ে আগের ঘটনাগুলো তাদের কাছে খুলে বলে শিশুটি। এর পর ঘটনাটি স্থানীয়রাও জেনে যান। পরে ৪ মে কাউন্সিলর কাজল মিয়া সালিশ ডেকে ২০ হাজার টাকা তাদের হাতে দিয়ে ঘটনার কথা ভুলে যেতে বলেন।

খবর পেয়ে স্থানীয় ব্র্যাক সামাজিক ক্ষমতায়নের কর্মসূচির অফিসার অল্লিকা দাস ঘটনাস্থলে গিয়ে ধর্ষিতার পরিবারকে চিকিৎসা সহায়তা এবং আইনি সহযোগিতার পরামর্শ দেন।

সালিশকারী চুনারুঘাট পৌরসভার ১নং ওয়ার্ড কাউন্সিলর কাজল মিয়া বলেন, মেয়েটির পরিবার দরিদ্র। মামলা দিয়ে তারা কোনো ফায়দা পাবে না বলেই ঘটনাটি সালিশে মীমাংসা করি। উজ্জ্বল মিয়ার কাছ থেকে ২০ হাজার টাকা জরিমানা নিয়ে তা শিশুটির চিকিৎসার জন্য তার বাবা-মাকে দেয়া হয়েছে।

চুনারুঘাট থানার ওসি কেএম আজমিরুজ্জামান জানান, ঘটনার প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। ভিকটিমের পিতা থানায় হাজির হয়ে ধর্ষণের অভিযোগ করেছেন। আসামী ধরতে অভিযান অব্যাহত রয়েছে। আজ শিশুটির ডাক্তারি পরীক্ষা করা হবে।

Print Friendly, PDF & Email

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 23
    Shares
x

Check Also

সৌদিতে বাংলাদেশ দূতাবাসকর্মীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

ক্রাইম প্রতিদিন : নির্যাতিত, প্রতারিত, বিপর্যস্ত হয়ে সৌদি ...