Home / সাহিত্য / শুভ জন্মদিন লেখিকা ‘সাবিনা ইয়াসমিন রত্না’

শুভ জন্মদিন লেখিকা ‘সাবিনা ইয়াসমিন রত্না’

ক্রাইম প্রতিদিন : আজ ‘সাবিনা ইয়াসমিন রত্না’র জন্মদিন। তাঁর জন্মদিন উপলক্ষ্যে তাঁর ভক্তদের মধ্যে চলছে নানা উদ্দীপনা ও আয়োজন। ফেসবুক টুইটার সহ সামাজিক ওয়েবসাইটে তাঁর জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন সকলে।

১৯৮৪ সালের ২৫ ডিসেম্বর নড়াইলে জন্মগ্রহণ করেন তিনি। চালিতাতলা সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি, নড়াইল সরকারি মহিলা কলেজ থেকে এইচ এস সি ও খুলনা নাসিং কলেজ থেকে ডিপ্লোমা, নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ থেকে গ্রাজুয়েশন এবং যশোর সরকারি এম এম কলেজ থেকে স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন।

সাবিনা ইয়াসমিন রত্না স্কুল জীবন থেকেই লেখালেখি করেন। তথ্যবিচিত্রার মাধ্যমে তার প্রথম লেখা প্রকাশিত হয়। লেখাটি পড়ে সেই সময়ে পাঠকের মন জয় করতে সক্ষম হন তিনি। পরবর্তীতে বিভিন্ন জাতীয় দৈনিকে তার লেখা প্রকাশিত হয়। এ ছাড়া ও কবি মেলা, চিত্রাপাড়ের কবিতা, একুশের চেতনা, হৃদয়ে শেখ রাসেলসহ অনেক সংকলনে তার লেখা প্রকাশিত হয়েছে।

২০১৪ সালের একুশে বইমেলায় তার প্রথম কাব্যগ্রন্থ ‘পথের শেষে ঠিকানা খুঁজি’ প্রকাশিত হয়। যা বেশ প্রশংসিত ও পাঠক নন্দিত হয়েছে। এরপর থেকেই তিনি আরো বেশী বেশী লিখতে উৎসাহিত হন।

২০১৬ সালের একুশে বইমেলায় প্রকাশিত হয় কাব্যগ্রন্থ ‘সুখের ঘরে চোর ঢুকেছে’, শিশুতোষকবিতা ‘খুকুমণি পরীর দেশে’ এবং ২০১৭ সালের একুশে বইমেলায় প্রকাশিত হয় ছোটগল্প ‘অভিমানী’।

সাবিনা ইয়াসমিন রত্না বর্তমানে খাদ্য বিভাগে কর্মরত আছেন।

ক্রাইম প্রতিদিন পরিবারের পক্ষ থেকে লেখিকা ‘সাবিনা ইয়াসমিন রত্না’কে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন ক্রাইম প্রতিদিন (crimeprotidin.com) এর সম্পাদক, এ জেড এম মাইনুল ইসলাম পলাশ।

জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে মাইনুল ইসলাম পলাশ বলেন, আমি লেখিকা ‘সাবিনা ইয়াসমিন রত্না’র দীর্ঘ জীবন ও সুস্বাস্থ্য কামনা করছি।

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 491
    Shares
x

Check Also

লক্ষ্মীপুরে ‘ক্রাইম প্রতিদিন পাঠাগার ও প্রতিনিধি কার্যালয়’ উদ্বোধন

ক্রাইম প্রতিদিন ...