Home / এক্সক্লুসিভ / সত্যকথা লেখাই হচ্ছে সাংবাদিকতা : মেজবাউল হক সাচ্চু

সত্যকথা লেখাই হচ্ছে সাংবাদিকতা : মেজবাউল হক সাচ্চু

ক্রাইম প্রতিদিন, ইসমত দোহা : ব্যক্তি স্বার্থে নয় শুধু মাত্র মানুষের স্বার্থে সত্যকথা বলা ও লেখাই হচ্ছে সঠিক সাংবাদিকতা। দেশের স্বার্থ আর সাংবাদিকতার স্বার্থ পরস্পরবিরোধী নয়। সাংবাদিকদের লেখনীতে সাদাকে সাদা আর কালোকে কালো বলতে হবে। লেখনীতে জনগণের সমস্যার পাশাপাশি সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরতে হবে।’

রাজধানীর মিরপুরে অবস্থিত হাংরী চাইনিজ এন্ড রেষ্টুরেন্টে ক্রাইম প্রতিদিন পরিবারের পক্ষ থেকে আয়োজিত আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দীয় কমিঠির যুগ্ন সাধারন সম্পাদক গাজী মেজবাউল হক সাচ্চু।

তিনি আরও বলেন, মানুষের সেবা করার জন্য এই পেশা। সাংবাদিক ও সংবাদপত্রের কাজ ট্রায়াল নয়, সাংবাদিক ও সংবাদপত্রের কাজ ঘটনার সকল তথ্য-উপাত্ত তুলে ধরা। সত্য হচ্ছে শেষ কথা উল্লেখ করে তিনি বলেন, প্রেক্ষাপট আর মতাদর্শ যাই থাক না কেন একজন সাংবাদিকের দায়িত্ব হচ্ছে সত্য উদ্ঘাটন ও সত্যের বিকাশ ঘটানো। একজন সাংবাদিককে আত্মসচেতনতার মাধ্যমে পেশার দায়িত্ব ও নির্দেশনা মেনে চলতে হবে।

ক্রাইম প্রতিদিন পত্রিকার সম্পাদক এ জেড এম মাইনুল ইসলাম পলাশের সভাপতিত্বে আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আইসিটি মন্ত্রণালয়ের যুগ্নসচিব, শেখ রাসেল ডিজিটাল ল্যাবের প্রকল্প পরিচালক ড. মোঃ শাহাদাৎ হোসেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বার কাউন্সিলের সাবেক জেনারেল সেক্টেটারী, ক্রাইম প্রতিদিন পত্রিকার আইন উপদেষ্টা এ্যাডভোকেট নূর হোসেন বলাই, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দীয় কমিঠির যুগ্ন সাধারন সম্পাদক গাজী মেজবাউল হক (সাচ্ছু), ভাষানটেক থানার অফিসার ইনচার্জ (ওসি) মুন্সি সাব্বির আহম্মেদ, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সাংবাদিক সংস্থার সভাপতি মুহাম্মদ আলতাফ হোসেন, আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ক্রাইম প্রতিদিন পত্রিকার বার্তা সম্পাদক মোবারক হোসেন, ক্রাইম প্রতিদিন পত্রিকার সহকারী বার্তা সম্পাদক খন্দকার মোঃ তারেক, ক্রাইম প্রতিদিন পত্রিকার প্রধান সহ-সম্পাদক ইব্রাহিম গাজী প্রমুখ।

উক্ত অনুষ্টানে আরও উপস্থিত ছিলেন ক্রাইম প্রতিদিন পত্রিকার থানা প্রতিনিধি, জেলা প্রতিনিধি, স্টাফ রিপোটার, মহানগর প্রতিনিধি ও ব্যুরো প্রধানসহ আমন্ত্রিত অন্যান্য অতিথিবৃন্দ।

Print Friendly, PDF & Email

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 93
    Shares
x

Check Also

দেশবাসীকে মাইনুল ইসলাম পলাশের ঈদ শুভেচ্ছা

ক্রাইম প্রতিদিন : গ্রামের বাড়ী চাঁদপুরে নিজস্ব মসজিদে ...