সংবাদ শিরোনাম
Home / জাতীয় / সব মাদ্রাসায় গণহত্যা ও স্বাধীনতা দিবস পালন করতে হবে

সব মাদ্রাসায় গণহত্যা ও স্বাধীনতা দিবস পালন করতে হবে

ক্রাইম প্রতিদিন, ডেস্ক : দেশের সব মাদ্রাসায় আজ গণহত্যা দিবস পালনের নির্দেশনা দিয়েছে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড। একই সঙ্গে আগামীকাল মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করতে বলেছে বোর্ডটি। এর অংশ হিসেবে মাদ্রাসাগুলোতে বিভিন্ন ধরনের কর্মসূচি পালন করতে হবে।

গত ২০ মার্চ বোর্ডের ওয়েবসাইটে এ সংক্রান্ত নোটিশ জারি করা হয়েছে। এতে বলা হয়, আজ মাদ্রাসায় বিশিষ্ট ব্যক্তি, বীর মুক্তিযোদ্ধাদের কণ্ঠে ২৫ মার্চ গণহত্যার স্মৃতিচারণ আলোচনা সভা আয়োজন করতে হবে। রাতে নিহতদের স্মরণে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করতে হবে।

আগামীকাল স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে মাদ্রাসাগুলোতে জাতীয় পতাকা উত্তোলন করতে হবে। সকালে দেশের সব বিভাগ, জেলা, উপজেলা পর্যায়ে কুচকাওয়াজ, ছাত্র-ছাত্রীদের সমাবেশ ক্রীড়া অনুষ্ঠানে মাদ্রাসাগুলোর শিক্ষার্থীদের অংশ নিতে হবে। এ ছাড়া জেলা-উপজেলা পর্যায়ে ফুটবল ম্যাচ অথবা দেশীয় খেলার আয়োজন করতে হবে।

এ প্রসঙ্গে মাদ্রাসা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক একেএম ছায়েফ উল্যা বলেন, সাধারণত মাদ্রাসায় এসব কর্মসূচি পালন করা হয়। এর পরও আমরা নির্দেশনা দিয়েছি। কোনো প্রতিষ্ঠানে এ ব্যাপারে শৈথিল্য দেখা গেলে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে