Home / লিড নিউজ / সাংবাদিকের বিরুদ্ধে সাংবাদিকের ৫৭ ধারায় মামলা

সাংবাদিকের বিরুদ্ধে সাংবাদিকের ৫৭ ধারায় মামলা

ক্রাইম প্রতিদিন, কুষ্টিয়া : দৈনিক জনকণ্ঠের সহকারী সম্পাদক জাফর ওয়াজেদের বিরুদ্ধে কুষ্টিয়ায় আদালতে তথ্য, যোগাযোগ ও প্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারায় মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টায় সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সভাপতি ও বিএফইউজের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য রাশেদুল ইসলাম বিপ্লব বাদী হয়ে মামলাটি করেন।

ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচন নিয়ে জাফর ওয়াজেদ নিজের ফেসবুক স্ট্যাটাসে ‘মৃত ব্যক্তির ভোট দান’ শিরোনামে একটি লেখা (আইসিটি অ্যাক্টের-৫৭) ধারা লঙ্ঘন হয়েছে, এমন অভিযোগ এনে আদালতে এজাহারটি জমা দেয়া হয়।

কুষ্টিয়ার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এমএম মোর্শেদ মামলাটি আমলে নিয়ে সমন জারি করেন।

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট সাজ্জাদ হোসেন সেনা জানান, আইসিটি আইনের ৫৭ ধারায় দেয়া অভিযোগটি আদালত আমলে নিয়ে আগামী সাত কার্য দিবসের মধ্যে তাকে স্বশরীরে আদালতে হাজির হয়ে জবাব দেয়ার জন্য সমন জারি করেছেন।

আদালত সূত্রে জানা যায়, ১৩ জুলাই কুষ্টিয়ায় অনুষ্ঠিত বিএফইউজের নির্বাচন নিয়ে ১৫ জুলাই বাংলাবাজার পত্রিকার সাবেক চিফ রিপোর্টার জাফর ওয়াজেদ তার নিজ ফেসবুক আইডিতে দেয়া এক স্ট্যাটাসে ‘মৃত ব্যক্তির ভোট দান’ শিরোনামে একটি লেখা পোস্ট করেন।

এতে তিনি নির্বাচন নিয়ে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মনজুরুল আহসান বুলবুল, সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সভাপতি ও বিএফইউজের নির্বাহী সদস্য রাশেদুল ইসলাম বিপ্লবের সম্মানহানি ও কটূক্তি করেন। যাতে মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত হীনমন্যতার প্রকাশ ঘটেছে।

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
x

Check Also

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল নয়, সংশোধন চাই : মাহফুজ আনাম

ক্রাইম প্রতিদিন ...