Home / আন্তর্জাতিক / সেখানে মেয়ে সন্তান আশীর্বাদ, কারণ পতিতাবৃত্তি

সেখানে মেয়ে সন্তান আশীর্বাদ, কারণ পতিতাবৃত্তি

ক্রাইম প্রতিদিন, ডেস্ক : ভারতে মেয়ে শিশু ভ্রূণহত্যা যখন মহামারী আকার ধারণ করেছে, ঠিক তখনই দেশটির মধ্যপ্রদেশ রাজ্যের একটি সম্প্রদায়ের পরিবারে মেয়ে শিশু জন্ম নেওয়াকে আশীর্বাদ বলে উদযাপন করছে। বানচাডা নামের ওই সম্প্রদায়ের বাস রাজ্যের রতলাম, মান্দসুর ও নিমচ জেলায়।

তবে এর পেছনের কারণটি বেশ বিদঘুটে। পতিতাবৃত্তির সঙ্গে কয়েক প্রজন্ম ধরে জড়িত ওই সম্প্রদায়ের মানুষেরা। তারা মনে করেন, পতিতাবৃত্তি জীবনের একটি অংশ। তাই সন্তান হিসেবে মেয়েই চায় তারা।

সংবাদমাধ্যম খালিজ টাইমসের খবরে বলা হয়, এসব পরিবারের মেয়েরা দিন-রাত পতিতাবৃত্তি করছেন। অন্যদিকে বেশিরভাগ পুরুষই রোজগার করে বেঁচে আছেন।

সম্প্রতি পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে আকাশ চৌহান নামের এক এনজিও কর্মকর্তা বলেন, বানচাডা সম্প্রদায়ের মধ্যে পতিতাবৃত্তি সামাজিকভাবে অনুমোদিত। যেহেতু মেয়েরা পতিতাবৃত্তির ওপর পরিবারের জীবিকা নির্ভর করে। তাই মেয়ে শিশুর জন্মতে পুরুষরা খুব ধুমধামে উদযাপন করেন।

মধ্যপ্রদেশে প্রায় ৭৫টি গ্রামে বানচাড্ডা সম্প্রদায় বাসিন্দারা ছড়িয়ে পড়েছে। তাদের সংখ্যা ২৩ হাজার, যার ৬৫ শতাংশ নারী।
আকাশ চৌহান নামের ওই কর্মকর্তা আরও জানান, আর্থিক অবস্থা ভালো করতে ভারতের বিভিন্ন এলাকা থেকে মেয়ে শিশুদের কিনে আনা হয় মধ্যপ্রদেশে। এর পর পতিতালয়ে কাজ করতে বাধ্য করা হয় তাদের।

Print Friendly, PDF & Email

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 18
    Shares
x

Check Also

স্ত্রীকে পতিতালয়ে ৮০ হাজার টাকায় বিক্রি, অতঃপর…

ক্রাইম প্রতিদিন, টেকেরহাট (মাদারীপুর) : মাদারীপুর থেকে ভারতে ...