Home / লিড নিউজ / সৈয়দপুর সেনানিবাসে ইএমই কোরের ৫ম পূনর্মিলনীতে রাষ্ট্রপতি

সৈয়দপুর সেনানিবাসে ইএমই কোরের ৫ম পূনর্মিলনীতে রাষ্ট্রপতি

ক্রাইম প্রতিদিন, শাহিনুল ইসলাম, নীলফামারী : নীলফামারীর সৈয়দপুর সেনানিবাসে বুধবার (২৮ মার্চ) ইলেকট্রিক্যাল এ্যান্ড মেকানিক্যাল ইঞ্জিনিয়ার্স সেন্টার এন্ড স্কুল ৫ ম কোরের পুনর্মিলনী অনুষ্ঠানে রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেছেন।

প্যারেড শেষে রাষ্ট্রপতি উপস্থিত সকলের উদ্দেশ্যে মূল্যবান বক্তব্যে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া এ সেনাবাহিনীকে একটি প্রশিক্ষিত, সুশৃঙ্খল ও আধুনিক সেনাবাহিনী হিসেবে গড়ে তোলার জন্য পরামর্শ প্রদান করেন।

তিনি বলেন সেনাবাহিনীর সদস্যগণ বন্যা, জলোচ্ছ্বাস, ঘূর্নিঝড়ের মতো প্রাকৃতিক দূর্যোগে সব সময় জনগনের পাশে দাঁড়িয়েছে। জাতিসংঘ শান্তিরক্ষা মিশনেও তাদের কৃতিত্বপূর্ন ভুমিকা দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে। প্যারেডে পরিদর্শন শেষে এক বক্তব্যে তিনি এ কথা বলেন।


তিনি আরো বলেন, স্বাধীনতার পরপরই যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশে সীমিত সম্পদ দ্বারা জাতির পিতা বাংলাদেশ সেনাবাহিনী গঠনে উদ্যোগী হন। তাঁর বলিষ্ঠ নেতৃত্বেই বর্তমান বাংলাদেশ সেনাবাহিনীর গোড়াপত্তন হয়। বঙ্গবন্ধু সবসময়ই আধুনিক, শক্তিশালী ও যুগোপযোগি সশস্ত্র বাহিনীর প্রয়োজনীয়তা অনুভব করতেন।

পুনর্মিলনী প্যারেডের পর রাষ্ট্রপতি ইলেকট্রিক্যাল এ্যান্ড মেকানিক্যাল ইঞ্জিনিয়ার্স সেন্টার এন্ড স্কুল-এর প্রশিক্ষণ এলাকায় একটি আম গাছের চারা রোপন করেন।এরপর তিনি ইএমই কোরের কর্মরত ও শহীদ পরিবারবর্গের সাথে প্রীতিভোজে অংশ নেন।

Print Friendly, PDF & Email

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 70
    Shares
x

Check Also

দেশের প্রতিটি অর্জনে রয়েছে ছাত্রলীগের অবদান : প্রধানমন্ত্রী

ক্রাইম প্রতিদিন : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ছাত্রলীগ ...