শিরোনাম

হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলনে মন্ত্রীর বরাতে ক্রসফায়ারের হুমকি

ক্রাইম প্রতিদিন : প্রার্থীতা প্রত্যাহারের জন্য মুঠোফোনে হুমকির প্রতিবাদে আয়োজিত সংবাদ সম্মেলন চলাকালেই প্রার্থীকে আবার ফোন করে নাঙ্গলকোট থানার ওসি আশরাফ পরিচয় দিয়ে মামলা ও ক্রসফায়ারের হুমকি দিয়েছে।

রোববার দুপুর ১২টা ৫২ মিনিটে কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলার রায়কোট দক্ষিণ ইউনিয়নের পূর্ববামপাড়া গ্রামের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. জাহাঙ্গীর আলমকে এ হুমকি দেয়। এসময় পূর্বেকার হুমকির প্রতিবাদে তাঁর নিজ বাড়িতে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য দিচ্ছিলেন জাহাঙ্গীর। তিনি ওই গ্রামের মৃত তনু মিয়ার ছেলে।

এরআগে শুক্রবার বিকেল ৩টা, রাত ৯টা ও রাত ২টায় চেয়ারম্যান প্রার্থী জাহাঙ্গীর আলমকে তাঁর মুঠোফোন ০১৮১৭৭৭৬৯০৩ এ বিভিন্ন নাম্বার থেকে প্রার্থীতা প্রত্যাহার করতে হুমকি দেয় অজ্ঞাতরা। অন্যথায় তাঁকে অপহরণ, হত্যা ও লাশ গুম করার হুমকিও দিয়েছিল বলে সংবাদ সম্মেলনে দাবি করেন জাহাঙ্গীর।

ওই ব্যক্তি ০১৮১৫১১৫৭৭৫ ফোন নাম্বার থেকে জাহাঙ্গীরকে নাঙ্গলকোট থানার ওসি আশরাফ পরিচয় দিয়ে বলেন, আমাকে মন্ত্রী মহোদয় (পরিকল্পনা মন্ত্রী) বলেছেন তোমার বিরুদ্ধে ৫০টি মামলা দেয়ার জন্যে এবং এসব মামলার সূত্র ধরে তোমাকে ক্রসফায়ার করা হবে। ভালো চাইলে ১দিনের মধ্যে মনোনয়ন প্রত্যাহার করে নাও। না হলে ফলাফল ভয়াবহ হবে।

তিনি বলেন, আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে রায়কোট দক্ষিণ ইউনিয়নে প্রতিদ্বন্দ্বিতা করছি। কিন্তু একটি কু-চক্রীমহল আমাকে আমার মনোনয়ন প্রত্যাহার করার জন্য নানাভাবে হুমকি দমকি দিয়ে আসছে। যা এখন আপনাদের (সাংবাদিকদের) সামনেও দিয়েছে। এ মুহূর্তে আমার জীবন সংশয়ে রয়েছে এবং আমার পরিবারও নিরাপত্তাহীনতায় পড়েছে। আপনাদের মাধ্যমে আমি প্রশাসনের সু-দৃষ্টি কামনা করছি।

সংবাদ সম্মেলনে ওই গ্রামের আবদুল ওহাব, কামাল উদ্দিন, হারুনুর রশিদ, মনির হোসেন, মহিব উল্লাহ, কামরুল হাসান, সাদ্দাম হোসেন ও আজাদসহ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এ বিষয়ে নাঙ্গলকোট থানার পরিদর্শক (তদন্ত) আশরাফুল ইসলাম বলেন, ওই নাম্বার আমার নয়। তাছাড়া তাকে কে হুমকি দিয়েছে জানিনা। তবে উনাকে (জাহাঙ্গীরকে) থানায় জিডি করতে বলেন। অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।

জানতে চাইলে রিটার্নিং অফিসার ও নাঙ্গলকোট উপজেলা নির্বাচন কর্মকর্তা মো আবদুস সালাম বলেন, হুমকির বিষয়টি আমার জানা নেই। তবে অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 14
    Shares
x

Check Also

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ক্রাইম প্রতিদিন, গোপালগঞ্জ : জাতীয় শোক দিবস উপলক্ষে ...