Home / আন্তর্জাতিক / হেলিকপ্টার বিধ্বস্ত, প্রাণে বাঁচলেন মন্ত্রী

হেলিকপ্টার বিধ্বস্ত, প্রাণে বাঁচলেন মন্ত্রী

ক্রাইম প্রতিদিন, ডেস্ক : ৭.২ মাত্রার ভূমিকম্পে লাতিন আমেরিকার দেশ মেক্সিকো কেঁপে ওঠার পর এর ক্ষয়ক্ষতি নিরূপণ করতে যাওয়া একটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। ওই হেলিকপ্টারে ছিলেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী ও ওসাকা রাজ্যের গভর্নর। এতে ১৩ জন নিহত হয়েছেন। এবং আহত হয়েছে আরো কয়েকজন। দেশটির রাজধানী ও দক্ষিণাঞ্চলীয় এলাকায় লাখ লাখ ঘরবাড়ি বিদ্যুৎহীন হয়ে পড়েছে।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) দেশটির পিনোটেপা দে ডন লুইসে এ ঘটনা ঘটে।

দুর্ঘটনার পর মন্ত্রী জানান, নিয়ন্ত্রণ হারানোর ফলে হেলিকপ্টারটি দুর্ঘটনার কবলে পড়ে। তিনি ছাড়াও গর্ভনর অ্যালেজান্দ্রো মরুাট ছিলেন হেলিকপ্টারে। তারা দু’জনেই প্রাণে বেঁচে যান।

মন্ত্রী দাবি করেন, হেলিকপ্টার দুর্ঘটনায় দু’জন মারা গেছেন। কিন্তু স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, হেলিকপ্টার দুর্ঘটনায় কমপক্ষে ১০ জন মারা গেছেন। মৃতদের মধ্যে শিশুও রয়েছে। এক সাংবাদিকও হেলিকপ্টারে ছিলেন। তিনি জানান, দুর্ঘটনাস্থলে তিনটি দেহ পড়ে ছিল।

ওই সাংবাদিক আরও জানান, হেলিকপ্টারটি হঠাৎই উল্টে যায়। এরপর সেটি দুটি গাড়ির উপর গিয়ে ভেঙে পড়ে।

গাড়ির ভিতর থাকা যাত্রীরা তাতে মারা যান। জখম হয়েছেন বেশ কয়েকজন। তাদের দ্রুত স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। পরে আরও তিনজনের মারা যাওয়ার খবর পাওয়া গেছে। সব মিলিয়ে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৩।

মার্কিন ভূ-তত্ত্ব জরিপ সংস্থা ইউএসজিএস জানায়, ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিল মেক্সিকোর ওয়াজাকা রাজ্যের পিনোতেপা দে ডন লুয়িস শহরের কাছে। মাটির ২৪ দশমিক ৬ কিলোমিটার গভীরে এই ভূমিকম্পের কেন্দ্রের অবস্থান। জায়গাটি রাজধানী মেক্সিকো সিটি থেকে প্রায় ৩৫০ কিলোমিটার দূরে। এই ভূমিকম্পের কারণে দেশটির দক্ষিণাঞ্চলীয় রাজ্য ওসাকায় কমপক্ষে ৫০টি ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। রাজ্যের গভর্নর জানিয়েছেন, এক লাখ মানুষ বিদ্যুৎহীন হয়ে পড়েছে।

Print Friendly, PDF & Email

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 25
    Shares
x

Check Also

কেএফসিতে বিশাল সুড়ঙ্গ, ২৩৯ প্যাকেট মাদক উদ্ধার!

ক্রাইম প্রতিদিন : মাটির ২২ ফুট নিচ দিয়ে ...