Home / লিড নিউজ / ১৯৭১ ফুট আল্পনায় প্রধানমন্ত্রীকে বরণ করবে ঢাবি

১৯৭১ ফুট আল্পনায় প্রধানমন্ত্রীকে বরণ করবে ঢাবি

ক্রাইম প্রতিদিন : রোকেয়া হলের ছাত্রীদের জন্য নবনির্মিত ঐতিহাসিক ‘৭ মার্চ’ ভবন উদ্বোধন করতে আগামী ১ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তার এই আগমন ঘিরে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও ছাত্রলীগ ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছে। এরই অংশ হিসেবে প্রধানমন্ত্রীকে বরণ করতে ১৯৭১ ফুট দীর্ঘ আল্পনার পরিকল্পনা করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিশদ তথ্য দেয় ‘সম্মিলিত শিক্ষার্থী সংসদ’। টিএসসিকেন্দ্রিক এই সংগঠনটির যাত্রা শুরু হয়েছে গতকাল বুধবার থেকে, নেপথ্যে রয়েছে ছাত্রলীগ।

সংবাদ সম্মেলনে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঢাকা বিশ্ববিদ্যালয়ে আগমন উপলক্ষে সচিবালয় থেকে রোকেয়া হল পর্যন্ত ১৯৭১ ফুট দীর্ঘ এবং ৭ ফুট প্রস্থ আল্পনা আঁকা হবে।’

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিৎ চন্দ্র দাস। এ সময় আরো উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সাধারণ সম্পাদক আসাদ, ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্য সংসদের সভাপতি সানোয়ারুল হক, ঢাকা বিশ্ববিদ্যালয় ট্যুরিস্ট সোসাইটির সভাপতি আসিফ হোসাইন, জয়ধ্বনির সভাপতি সাব্বির হোসেন প্রমুখ।

লিখিত বক্তব্যে বলা হয়, ‘বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সচিবালয়ের রাস্তা হয়ে রোকেয়া হলে আসবেন ৭ই মার্চ ভবন উদ্বোধন করতে। আমরা তার আগমনের এই পুরো পথ হৃদ মাঝারে থাকা ভালোবাসার সবটুকু রঙে রাঙাতে চাইছি। এজন্য সবাই আগামীকাল শুক্রবার সারাদিন আল্পনার কাজ করব।’

এদিকে, বিশ্ববিদ্যালয় জনসংযোগ দফতর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০টায় ‘৭ই মার্চ ভবন’ উদ্বোধন করবেন। ওইদিন তিনি দুপুর ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন।

এতে বলা হয়, আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থাসমূহের গৃহীত নিরাপত্তামূলক ব্যবস্থার কারণে ওই সময় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সর্বসাধারণ ও সংশ্লিষ্টদের স্বাভাবিক চলাচল ব্যাহত হতে পারে। এক্ষেত্রে বিকল্প রাস্তা ব্যবহারের জন্য সকলকে পরামর্শ দেয়া হয়েছে।

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন