শিরোনাম

৩ দিনে ৩ শতাধিক রোগী চাঁদপুর সরকারি হাসপাতালে!

ক্রাইম প্রতিদিন, চাঁদপুর : আবহাওয়ার পরিবর্তনে বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে গত ৩’দিনে আড়াই’শ শয্যা বিশিষ্ট চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে নারী-পুরুষসহ প্রায় ৩ শতাধিক রোগী ভর্তি হয়েছে। হটাৎ রোগীদের চাপ বেড়ে যাওয়ায় চিকিৎসা সেবা দিতে গিয়ে হিমশিম খাচ্ছে ডাক্তার ও নার্সসহ হাসপাতাল কর্তৃপক্ষ।

রোববার (২৫ মার্চ) দুপুরে সরকারি জেনারেল হাসপাতালের ২য়, ও ৪র্থ তলার পুরুষ ও মহিলা বিভাগে গিয়ে দেখা যায়, ওইসব বিভাগের বেডে এবং মেঝেতে বিছানা বিছিয়ে চিকিৎসা সেবার জন্য রোগীরা শুয়ে আছেন।

পুরুষ ওয়ার্ডের সব ক’টি বেড ও মেঝের বিছানা পরিপূর্ন হওয়ায় অনেক রোগীকে বাহিরের বারান্দায় বিছানা বিছিয়ে চিকিৎসার জন্যে অপেক্ষমান থাকতে দেখা যায়।

এদের মধ্যে বেশির ভাগ রোগী’ই গরম আবহাওয়ার কারনে জ্বর, সর্দি, কাশি, বমি , পেটব্যথা, পাতলা পায়খানা, কিংবা ডায়রিয়ায় আক্রান্ত হয়ে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হয়েছেন বলে কর্তব্যরত চিকিৎসকরা এ প্রতিবেদককে জানান।

এছাড়াও শিশুসহ অনেক রোগী হাসপাতালে ভর্তি না হয়ে জরুরী বিভাগ থেকে প্রাথমিক চিকিৎসা সেবা নিয়ে বাড়িতে চলে যান বলে জানান কর্তব্যরত চিকিৎসকরা।

হাসপাতাল কর্তৃপক্ষের দেয়া তথ্যমতে গত তিন দিনে বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে নারী-পুরুষসহ প্রায় আড়াই’শ রোগী হাসপাতালে ভর্তি হয়েছে।

এর মধ্যে ২৩ মার্চ হাসপাতালের পুরুষ ওয়ার্ডে ভর্তি হয়েছে ১৭ জন, ২৪ মার্চ ৪৪ জন, ২৫ মার্চ ভর্তি হয়েছে ৪০ জন পুরুষ রোগী।

একই দিনে মহিলা ওয়ার্ডে ভর্তি হয়েছে ২১ জন, ২৪ মার্চ ৪৩ জন, এবং ২৫ মার্চ দুপুর পর্যন্ত ভর্তি হয়েছে ১৮ জন নারী রোগী। এদের মধ্যে বেশির ভাগ রোগীই প্রচন্ড গরমে পেট ব্যাথা, পাতলা পায়খানা, বোমি, ডায়রিয়া, জ্বর, সর্দিতে আক্রান্ত বলে জানাযায়।

এ ব্যাপারে হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আর এমও) ডাঃ সুজাউদ্দৌলা রুবেল ক্রাইম প্রতিদিনকে বলেন, আবহাওয়া পরিবর্তন হয়ে বর্তমানে তাপমাত্রা বেড়ে যাওয়ায় জ্বর, সর্দি, কাশি, পেটব্যাথা, শাস্বকষ্টসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে পড়ছে মানুষ।

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 31
    Shares
x

Check Also

যে পাতা খেলে কিডনির পাথর গলে বেরিয়ে যাবে!

ক্রাইম প্রতিদিন : এমন এক পাতা যা খেলে ...