Home / বাংলাদেশ / আইন-আদালত / ৫৭ ধারায় সাংবাদিক ইভা’র বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

৫৭ ধারায় সাংবাদিক ইভা’র বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

ক্রাইম প্রতিদিন,  খুলনা : খুলনায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের (আইসিটি) ৫৭/৬৬ ধারার মামলায় খুলনার নারী সাংবাদিক ইশরাত ইভা’র বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। একই সাথে মামলায় পুলিশের দেওয়া অভিযোগপত্র (চার্জশিট) যাচাইয়ের জন্য ঢাকায় সাইবার ট্রাইব্যুনালে পাঠানো হয়েছে।

গতকাল বুধবার মহানগর হাকিম মো. শাহীদুল ইসলাম এ আদেশ দেন। বৃহস্পতিবার সাংবাদিক ইভা’র আইনজীবী অ্যাডভোকেট বেল্লাল হেসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, পুলিশের দেওয়া অভিযোগপত্র আদালত প্রাথমিকভাবে গ্রহণ করেছেন। নিয়ম অনুযায়ী ওই অভিযোগপত্রের কপি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের আইসিটি বিভাগে যাচাইয়ের জন্য পাঠানো হয়েছে। সেখান থেকে প্রতিবেদন পাওয়ার পর অভিযোগপত্র চূড়ান্তভাবে গ্রহণ করবে আদালত। তবে এর মধ্যেই বুধবার সাংবাদিক ইভার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

জানা যায়, বিগত ২০১৭ সালের ৫, ৭ ও ২৪ জানুয়ারি ভূমিদস্যুতা নিয়ে ‘খুলনার কণ্ঠ’ অনলাইন পোর্টালে তিন পর্বের প্রতিবেদন প্রকাশিত হয়। এ ঘটনায় খালিশপুর এলাকার বাসিন্দা তকদির হোসেন বাবু ওই বছরের ২৬ জানুয়ারি সাংবাদিক ইভার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনের ৫৭/৬৬ ধারায় খালিশপুর থানায় মামলা (নং-৩২/১৭) করেন। তদন্ত কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক আবুল হাসান ২৬ ডিসেম্বর আদালতে মামলার চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। এতে ইভার বিরুদ্ধে দণ্ডবিধির ৫৭ ও ৩৮৫ ধারায় হয়রারি ও চাঁদাবাজির অভিযোগ আনা হয়।

তিন পর্বের সিরিজের সংবাদের শিরোনাম ছিল ‘ভূমিদস্যু বাবুর অত্যাচারে অতিষ্ঠ খালিশপুরের একটি পরিবার’, ‘খুটির জোর আওয়ামী লীগ নেতা আশরাফুল ইসলাম আশরাফ’, ‘নির্যাতিত পরিবারের সদস্য হালিমা বেগমের আহাজারি’। এর মধ্যে একটি সংবাদ ছিল ভিডিওসহ।

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 196
    Shares
x

Check Also

আসন্ন জাতীয় নির্বাচন প্রসঙ্গে কিছু কথা : সজীব ওয়াজেদ

ক্রাইম প্রতিদিন ...