Home /  কক্সবাজারে র‌্যাবের অভিযান : অস্ত্র, গুলি সহ আটক ১

 কক্সবাজারে র‌্যাবের অভিযান : অস্ত্র, গুলি সহ আটক ১

 

ক্রাইম প্রতিদিন : বাংলাদেশ আমার অহংকার, এই স্লোগান নিয়ে র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকেই জঙ্গী, সন্ত্রাসী, অবৈধ অস্ত্রধারী, মাদক ব্যবসায়ী, ছিনতাইকারীসহ বিভিন্ন অপরাধীদের গ্রেফতারে অগ্রনী ভুমিকা পালন করে আসছে। কক্সবাজার জেলা ভৌগলিক ও অর্থনৈতিকভাবে দেশের একটি অতি গুরুত্বপূর্ন স্থান হওয়ায় এ জেলায় অবৈধ অস্ত্র, সন্ত্রাস, মাদক, চোরাচালান, অপহরণ এবং অন্যান্য বিভিন্ন অপরাধ প্রতিনিয়ত সংঘটিত হচ্ছে। র‌্যাব-৭ এই অঞ্চলের আইনশৃঙ্খলা রক্ষা এবং শান্তি প্রতিষ্ঠায় সর্বদা সচেষ্ট রয়েছে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭, কক্সবাজার ক্যাম্প বিভিন্ন অভিযানের মাধ্যমে বিপুল পরিমান অবৈধ অস্ত্র, গুলি, অপহরনকারী, সন্ত্রাসী, জালটাকার ব্যাবসায়ী, ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী আটকসহ বিপুল পরিমান ইয়াবা ও ইয়াবা ব্যবসায়ীদের গ্রেফতার করে আইনের আওতায় এনে জনমনে স্বস্তি ফিরিয়ে এনেছে।

কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন শ্যামলাপুর এলাকায় কিছু সংখ্যক অস্ত্রধারী সন্ত্রাসী ডাকাতী, হুমকীর মাধ্যমে জনমনে আতঙ্ক ছড়ানো সহ অনৈতিক বিভিন্ন কর্মকান্ড পরিচালনা করার লক্ষ্যে অবৈধ অস্ত্র সহ অবস্থান করছে। এমন বিশ্বস্ত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, কক্সবাজার এর একটি চৌকষ আভিযানিক দল অদ্য ২২ মার্চ ২০১৭ ইং তারিখ রাত ০০.০৫ ঘটিকায় বর্নিত এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে আসামী নুরুল আলম (৩৪), পিতা- ইজ্জত আলী, গ্রাম- শ্যামলাপুর, পোঃ- জাহাজ পুরা, থানা- টেকনাফ, জেলা-কক্সবাজারকে দেশীয় তৈরী ০১টি এলজি এবং ০৪ রাউন্ড গুলি সহ হাতেনাতে ধৃত করে। পরবর্তীতে আসামীকে তাৎক্ষনিক জিজ্ঞাসাবাদে তার দেখানো মতে তার বসতঘরে তল্লাসী করে ০৭টি দেশীয় অস্ত্র সর্বমোট (১+৭)=৮ টি দেশীয় তৈরী অস্ত্র (০৩ টি একনলা বন্দুক, ০৩ টি এল জি, ০১টি ওয়ান শুটারগান, ০১টি দেশীয় তৈরী পিস্তল), ১১ রাউন্ড গুলি (১০ রাউন্ড শর্টগানের তাজা গুলি, ০১ রাউন্ড রাইফেলের গুলি) এবং ০৪ টি রাইফেলের গুলির খালি খোসা উদ্ধার করা হয়। একই সময় আসামীকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করলে সে উক্ত অবৈধ অস্ত্র মজুদ রেখে ডাকাতি এবং বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রম করার কথা স্বীকার করে। উল্লেখ্য যে, আসামীর বিরুদ্ধে ডাকাতি ও বিদেশী ধর্ষণসহ ০৫ টি মামলা বিচারাধীন রয়েছে।

ধৃত আসামীর বিরুদ্ধে উদ্ধারকৃত অস্ত্র-গুলি সংক্রান্তে অস্ত্র আইনে মামলা দায়েরের প্র¯ু‘তি এবং আসামীকে টেকনাফ থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

Print Friendly, PDF & Email

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
x

Check Also

ফেসবুকে রেকর্ড গড়ল গোপালগঞ্জ জেলা প্রশাসক ।

গোপালগঞ্জ প্রতিনিধি : এবার ফেসবুকে রেকর্ড গড়ল গোপালগঞ্জ ...