Home / সারাদেশ / অসচ্ছল কারীগরদের আর্থিক অনুদান দিলেন নাটোরের জেলা প্রশাসক

অসচ্ছল কারীগরদের আর্থিক অনুদান দিলেন নাটোরের জেলা প্রশাসক

ক্রাইম প্রতিদিন, মোঃ রাজিবুর ইসলাম (বাবু), নাটোর : নাটোরের বাগাতিপাড়া উপজেলার “তালপাখার গ্রাম হাঁপানিয়া” শিরোনামে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশের পর অসচ্ছল কারীগরদের আর্থিক অনুদান প্রদান করলেন জেলা প্রশাসক শাহিনা খাতুন। মঙ্গলবার সকালে তাদের মাঝে নগদ অর্থ বিতরন করা হয়।

মঙ্গলবার সকালে জেলা প্রশাসক শাহিনা খাতুন উপজেলার জামনগর ইউনিয়নের হাঁপানিয়া তালপাখার গ্রাম ঘুরে দেখেন। এসময় তাদের সাথে কথাবলেন এবং তালপাখা তৈরির শিল্পকে ধরে রাখতে গ্রামের ৬০ টি পরিবারের মাঝে ঋন প্রদানের মাধ্যমে সহযোগিতা করতে উপজেলা মহিলা বিষয়ক,যুব উন্নয়ন, সমাজসেবা ও পল্লি উন্নয়ন দপ্তরের কর্মকর্তাকে নির্দেশ প্রদান করেন। ওই এলাকায় খাঁস জমি দেখে সেখানে তালগাছ রোপনের পরামর্শ দেন সংস্লিষ্ট দপ্তরকে। এসময় এক আলোচনা শেষে ২১ জন অসচ্ছল কারীগরদের প্রত্যেককে অনুদানের এক হাজার টাকা করে তুলে দেন জেলা প্রশাসক ।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানু ,উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান, সহকারী কমিশনার (ভুমি) মেরিনা সুরতানা, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সেকেন্দার রহমান, জামনগর ইউপি চেয়ারম্যান আব্দুল কুদ্দুস প্রমুখ।

এদিকে এডিপির বরাদ্দ থেকে উপজেলার তমালতলা ও নূরপুর মালঞ্চি উচ্চ বিদ্যালয়ের ৪২৮ জন শিক্ষার্থীদের মাঝে স্বাস্থ্য সম্মত উন্নত মানের ন্যাপকিন বিতরন করা হয়। এছাড়া উপজেলার জিমনিসিয়ামে প্রধানমন্ত্রির দপ্তর থেকে বিশেষ এলাকার উন্নয়ন কর্মসূচীর আওতায় ক্ষুদ্র নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নের জন্য শিক্ষা উপকরন হিসেবে বাংলা ইংরেজি অভিধান, স্কুল ব্যাগ, জ্যামিতি বক্্র , ১১৬ জন শিক্ষার্থীদের মাঝে নগদ দুই লক্ষ টাকা শিক্ষা বৃত্তি প্রদান, ১৫ জনকে চার্জার চালিত অটোভ্যান প্রদান করা হয়। এছাড়া তিন মাস ব্যাপি সেলাই প্রশিক্ষন কর্মসুচি ও উপজেলা প্রশাসন কর্তৃক পরিচালিত কালেক্টরেট স্কুলের নতুন ভবন উদ্বোধন করেন জেলা প্রশাসক শাহিনা খাতুন।

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 3
    Shares