আইয়ুব বাচ্চুকে টাইমস অব ইন্ডিয়া‘র অনন্য সম্মাননা

ক্রাইম প্রতিদিন : কিংবদন্তী সঙ্গীতশিল্পী আইয়ুব বাচ্চুকে অনন্য সম্মাননা দিল ভারতের মূল ধারার সংবাদমাধ্যম ‘টাইমস অব ইন্ডিয়া’। পত্রিকাটির প্রিন্ট সংস্করণে পুরো একটি পাতা জুড়ে ছিলেন শুধু এবি। এবি‘র প্রতি এরুপ সম্মাননা বাংলাদেশের কোনো মিডিয়াও এখন অবধি জানায়নি।

আইয়ুব বাচ্চুর প্রয়াণে শোক প্রকাশ করেছে প্রভাবশালী এই পত্রিকা। এর অনলাইন সংস্করণেও আইয়ুব বাচ্চুর সম্মানে নিয়মিত কলাম লেখা হচ্ছে।

টাইম অব ইন্ডিয়ার পুরো একটি পাতা জুড়ে তুলে ধরা হয়েছে আইয়ুব বাচ্চুর জীবনের নানা অর্জন। জায়গা পেয়েছে ভারতীয় শিল্পীদের সাথে আইয়ুব বাচ্চুর সৌহার্দপূর্ণ সম্পর্ক। তার মৃত্যুতে দুই দেশের শিল্পীদের শোক-বার্তা তুলে ধরা হয়েছে।

‘হয়েন হি কেম টু ঢাকা, বাচ্চু হ্যাড ৬০০ টাকা ইন হিজ পকেট’ শিরোনামে আইয়ুব বাচ্চুকে নিয়ে আরেক প্রখ্যাত সঙ্গীত শিল্পী সাফিন আহমেদের সাথে একটি কথোপকথন তুলে ধরা হয়েছে। কথোপকথনটিতে উঠে এসেছে আইয়ুব বাচ্চুর জীবনের নানা সংগ্রামের গল্প।

‘আই কান্ট বিলিভ বাচ্চু ভাই উইল নট কল মি এগেইন: রুপম ইসলাম’ শিরোনামে আরেকটি কলামে উঠে এসেছে আইয়ুব বাচ্চুর প্রতি ওপার বাংলার জনপ্রিয় সঙ্গীতশিল্পী রুপমের শ্রদ্ধা।

‘ইন্ডিয়া এন্ড বাংলাদেশ গ্রিভ ওভার আইয়ুব বাচ্চু’স আনটাইমলি ডিমাইস’ শিরোনামে আরেটি প্রতিবেদনে তুলে ধরা হয় এই কিংবদন্তী শিল্পীর প্রতি বাংলাদেশ ও ভারতের শিল্পীদের গভীর শোক ও শ্রদ্ধার বানী।

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 10
    Shares