ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের প্রশিক্ষন কর্মশালা অনুষ্টিত

ক্রাইম প্রতিদিন : জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর এর সহযোগীতায়, ভোগ্যপণ্য বিষয়ে সচেতনতা বাড়াতে “ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯” এর আলোকে আগোরার কর্মকর্তা ও কর্মচারীদের জন্য এক প্রশিক্ষন কর্মশালার আয়োজন করেছেন রহিম আফরোজ সুপার ষ্টোর লিমিটেড। উক্ত প্রশিক্ষন কর্মশালার প্রধান প্রশিক্ষক হিসাবে উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পরিচালক (যুগ্মসচিব) ড. মোঃ শাহাদাৎ হোসেন। উক্ত প্রশিক্ষন কমর্শালা বিকাল ২ টায় শুরু হয়ে ৬ ঘটিকা পর্যন্ত চলে।

কর্মশালার প্রধান প্রশিক্ষক ড. শাহাদাৎ হোসেন বলেন, বাণিজ্যিক কার্যক্রমের শুরু থেকেই আগোরা ভোক্তা অধিকার আইন-২০০৯ অনুযায়ী তাদের কাস্টমারদের কাছে সঠিক দামে, সঠিক পণ্য পৌঁছে দিতে বদ্ধ পরিকর ছিল এবং এ ব্যাপারে আগোরা কখনোই কোন ছাড় দেয়নি। এই সচেতনামূলক কর্মশালার মাধ্যমে আগোরা তাদের কার্যক্রম পরিচালনা করার ক্ষেত্রে ভোক্তাদের অধিকার সংরক্ষণের ব্যপারে আর ও বেশী সচেতন হয়ে তাদের প্রাপ্য অধিকার বুঝিয়ে দিতে আরও বেশী কার্যকরী ভূমিকা পালন করবে।

তিনি আরো বলেন, আমরা প্রতিটি নাগরিক কোনো না কোনোভাবে ভোক্তা। মুদি দোকান, ফার্মেসী, কনফেকশনারী, মাংস বিক্রেতা, কাঁচা মালের দোকানদার, বিপণী বিতানসহ সকল প্রতিষ্ঠানের কর্ণধার যদি সৎ না হন এবং ক্রেতাকে সঠিক ও গুণগতমান সম্পন্ন পণ্যটি প্রদান না করেন, তবে তিনি নিজেও কোনো না কোনোভাবে প্রতারিত হবেন। তাই প্রতিটি নাগরিকের পণ্য সম্পর্কে সচেতন না হলে নিজের অধিকার প্রতিষ্ঠা সম্ভব নয়। আপনি যদি প্রতারিত হয়েছেন বলে মনে করেন, তবে অবশ্যই আপনি কর্তৃপক্ষের নিকট অভিযোগ দায়ের করতে পারবেন।

প্রশিক্ষন কমর্শালা শেষে, বিশেষ অতিথির বক্তৃতায় ক্রাইম প্রতিদিন এর সম্পাদক ও প্রকাশক এ জেড এম মাইনুল ইসলাম পলাশ বলেন, ভোক্তা অধিকার সম্পর্কে জানলেই হবে না, জানাতে ও হবে। অভিযোগ করে আপনার অধিকার আদায় করতে এগিয়ে আসতে হবে। একমাত্র আপনাদের সচেতনতাই পারে “ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯” এর বাস্তবায়ন।
তিনি আরো বলেন, আসুন সবাই মিলে এক সাথে কাজ করি, অপরাধ মুক্ত ৩০ লক্ষ শহীদের স্বপ্নের সোনার বাংলদেশ গড়ি।

উক্ত প্রশিক্ষন কমর্শালায় আরো উপস্থিত ছিলেন, রহিম আফরোজ সুপার ষ্টোর লিমিটেড এর ম্যানেজার কর্পোরেট অ্যাফেয়ার্স রাফেত হোসেন, ম্যানেজার অডিট এন্ড কমপ্লায়েন্স খালেদ রসুল, সিনিয়র অফিসার কর্পোরেট অ্যাফেয়ার্স আব্দুল সবুর খান, ক্রাইম প্রতিদিন এর সহকারী বার্তা সম্পাদক খন্দকার মো. তারেক সহ আরও অনেকে।

সহকারী বার্তা সম্পাদক/খন্দকার মো. তারেক

আপনার মন্তব্য লিখুন
শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 175
    Shares
x

Check Also

নির্বাচনী ট্রেনে রাজনীতিবিদরা, তারপরও হতাশ ভোটাররা!

ক্রাইম প্রতিদিন : কোন ধরনের প্রাকৃতিক দুর্যোগ ...