Home / বাংলাদেশ / আইন-আদালত / আজিজুল বারী হেলালসহ ৫৮ জন রিমান্ডে

আজিজুল বারী হেলালসহ ৫৮ জন রিমান্ডে

ক্রাইম প্রতিদিন, ঢাকা : ঢাকায় মিছিল থেকে পুলিশের ওপর হামলা মামলায় গ্রেফতার ছাত্রদলের সাবেক সভাপতি আজিজুল বারী হেলালসহ ৫৮ জনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকার মহানগর হাকিম আহসান হাবীব এই আদেশ দেন। একই ঘটনায় বুধবার ৫৫ জনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি পায় পুলিশ। কারাগারে পাঠানো হয় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে।

ঢাকা মহানগর পুলিশের অপরাধতথ্য বিভাগের জ্যেষ্ঠ সহকারী কমিশনার মিরাশ উদ্দিন বলেন, রমনা ও শাহবাগ থানার মামলায় বিএনপি নেতা আজিজুল বারী হেলালসহ ৫৮ জনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আসামিপক্ষের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদিন মেজবাহ বলেন, রমনা থানার মামলায় গ্রেফতার হেলালসহ ৩১ জনের পাঁচ দিন এবং শাহবাগ থানার পৃথক দুই মামলায় ২৭ জনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এছাড়া রমনার মামলায় আরও একজনের একদিনের রিমান্ড হয়েছে।

আদালত সূত্র বলছে, পুলিশের ওপর হামলা ও ভাঙচুরের মামলায় বৃহস্পতিবার ৬৭ জনকে আদালতে হাজির করে রিমান্ড চায় পুলিশ। এর মধ্যে ৭ জন নারী এবং ২ জন অসুস্থ আসামির রিমান্ড আবেদন নাকচ করেছেন।

রিমান্ড আবেদন নাকচ করে আদালতে বিএনপিপন্থী আইনজীবীরা বলেছেন, পুলিশের ওপর বিএনপির নেতাকর্মীরা হামলা চালাননি। বরং পুলিশ নিজের লোক দিয়ে হামলার ঘটনা ঘটিয়েছে। যাদের রিমান্ডে নেওয়ার আবেদন করা হয়েছে, তাদের কারও বিরুদ্ধেই সুনির্দিষ্ট কোনো অভিযোগ আনতে পারেনি পুলিশ। বিভিন্ন জায়গা থেকে বিএনপির নেতাকর্মীদের ধরে মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার রাজধানী ঢাকায় হাইকোর্টের কদম ফোয়ারার মোড়ে বিএনপির মিছিল থেকে পুলিশের ওপর হামলা, ভাঙচুর ও প্রিজনভ্যানের তালা ভেঙে আটক দুই কর্মীকে ছিনিয়ে নেওয়ার অভিযোগ উঠে।

পুলিশ দাবি করে, মঙ্গলবার বিকালে বিএনপির নেতাকর্মীরা মিছিল থেকে অতর্কিতে হামলা চালান। প্রিজনভ্যান ভাঙচুর করে বিএনপির আটক দুই কর্মীকে ছিনিয়ে নেন। এ সময় পুলিশের রমনা বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) আশরাফুল আজিমসহ কয়েকজন আহত হন।

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 3
    Shares