Home / খেলাধুলা / আবার চাকরি হারালেন ম্যারাডোনা!

আবার চাকরি হারালেন ম্যারাডোনা!

ক্রাইম প্রতিদিন, ডেস্ক : আর্জেন্টিনা জাতীয় দলে কেন কোচ নির্বাচন করা হয়নি—এ নিয়ে আর্জেন্টিনা জাতীয় দল ও আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনকে নিয়ে কম সমালোচনা করেননি ১৯৮৬ সালের বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন অধিনায়ক দিয়েগো ম্যারাডোনা। দলটির কোচ জর্জ সাম্পাওলির সঙ্গেও এ কারণে তাঁর দ্বন্দ্ব চরমে। সেই ম্যারাডোনাই কি না আরব আমিরাতের দ্বিতীয় বিভাগের একটি ক্লাবকে ফার্স্ট ডিভিশনে তুলতে না পারার কারণে চাকরি হারালেন।

আর্জেন্টিনার জাতীয় দলের সাবেক এই কোচ ২০১৭ সালের মে মাসে দায়িত্ব নেন আল-ফুজাইরাহ ক্লাবের। সর্বশেষ খোরফাক্কান দলের বিপক্ষে ১-১ সমতায় শেষ হয় ম্যারাডোনার দায়িত্বাধীন দলটি। ফলে পয়েন্ট টেবিলে তৃতীয় স্থানে থেকে সেকেন্ড ডিভিশন শেষ করতে হলো তাদের। যার কারণে প্রথম ডিভিশনে ওঠা থেকে বঞ্চিত হতে হলো আরব আমিরাতের এই দলটির। এর পরই চাকরি থেকে ইস্তফা দেওয়ার সিদ্ধান্ত নেন সর্বশেষ বিশ্বকাপজয়ী এই আর্জেন্টাইন।

ম্যারাডোনার আইনজীবী ম্যাতিয়াস মোরলা বলেন, ‘এই ম্যাচ ড্র হওয়ার ফলে দল সেকেন্ড ডিভিশন থেকে ফার্স্ট ডিভিশনে উত্তীর্ণ হতে পারল না। তাই ম্যারাডোনা আর দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন না।’

তবে এটা ম্যারাডোনার ওপর চাপিয়ে দেওয়া কোনো সিদ্ধান্ত নয় বলে মন্তব্য করেন এই আইনজীবী। দলের ভালোর জন্য এটা একটা ‘পারস্পরিক সমঝোতামূলক’ সিদ্ধান্ত বলে মন্তব্য করেন তিনি।

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 11
    Shares