Home / খেলাধুলা / আমন্ত্রণ জানালেও আইপিএলে খেলব না : আফ্রিদি

আমন্ত্রণ জানালেও আইপিএলে খেলব না : আফ্রিদি

ক্রাইম প্রতিদিন, ডেস্ক : কাশ্মীর ইস্যু নিয়ে বিতর্কিত মন্তব্য করে কয়েক দিন ধরেই সংবাদের শিরোনামে আছেন শহীদ আফ্রিদি। এবার আইপিএলের বিষয়ে নিজের অবস্থান জানিয়ে শিরোনাম হলেন পাকিস্তানের সাবেক তারকা অলরাউন্ডার। সাফ জানিয়ে দিলেন, আমন্ত্রণ জানালেও এ টুর্নামেন্টে খেলবেন না তিনি।

মাল্টি মিলিয়ন ডলারের এ টুর্নামেন্টে খেলার জন্য মুখিয়ে থাকেন বিশ্ব ক্রিকেটের রথী-মহারথীরা। কাঁড়ি কাঁড়ি অর্থ লোভে এখানে খেলার স্বপ্ন নিয়েই অনেকে বড় হচ্ছেন। তবে অর্থের ঝনঝনানিও সুর তুলতে পারছেন না আফ্রিদির হৃদয়ে। কারণ একটিই-দেশের স্বার্থ ও স্বীয় আবেগ।

আগামীকাল শনিবার বর্ণিল উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্দা উঠছে আইপিএলের ১১তম আসরের। এবার আটটি দল অংশ নিচ্ছে। এর যে কোনো একটি দল ডাকলেও সাড়া দেবেন না আফ্রিদি, যদি তারা আমাকে নিমন্ত্রণও জানায় তবু আইপিএলে খেলব না। আমার এর কোনো দরকার নেই। সেটির প্রতি আমার বিন্দুমাত্র আগ্রহ নেই, কখনও ছিল না।

আইপিএলের প্রথম আসর বসে ২০০৮ সালে। ওপেনিং সংস্করণে ডেকান চার্জাসের হয়ে খেলেন আফ্রিদি, যদিও এক আসরে খেলেছি। তা বেশ উপভোগও করেছি। সেখানে খেলা অন্য রকম অভিজ্ঞতা। বিদেশি লিগগুলোর মধ্যে পরিষ্কারভাবেই এটি সেরা। তবে আমার খেলার কোনো তাড়না নেই।

এখন পিএসএল নামে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্ট আয়োজন করছে পাকিস্তান। সদ্যই পর্দা নেমেছে এর তৃতীয় সংস্করণের। অচিরেই আইপিএলকে তা ছাড়িয়ে যাবে বলে হুঁঙ্কার ছুড়েছেন বুমবুমখ্যাত ব্যাটসম্যান।

সম্প্রতি এক টুইটবার্তায় আফ্রিদি লেখেন- ভারত অধিকৃত কাশ্মীরে একটানা উদ্বেগজনক ও অস্বস্তিকর পরিস্থিতি বিরাজ করছে। দৃঢ়চিত্তে স্বাধীনতা চেয়ে বারবার বন্দুকের নলের মুখে জীবন দিতে হচ্ছে নিরীহ, নিরপরাধ মানুষকে। এ সময় জাতিসংঘের মতো আন্তর্জাতিক সংগঠনগুলো কোথায়? ভেবে পাচ্ছি না, এমন যুদ্ধ যুদ্ধ খেলা বন্ধ করতে কেন পদক্ষেপ নিচ্ছে না সংগঠনগুলো?

পাকিস্তানের সাবেক অধিনায়কের এমন মন্তব্য ভীষণ গায়ে লাগে ভারতীয় ক্রিকেটারদের। পাল্টা জবাবে তাকে একে একে ধুয়ে দেন গৌতম গম্ভীর, বিরাট কোহলি, কপিল দেবের মতো তারকারা। সবাই তার বক্তব্যকে জাতিবিদ্বেষী বলে মন্তব্য করেন। সেই বিতর্কযেন ফের উসকে দিলেন এ লেগি।

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 12
    Shares