আ’লীগ আবার ক্ষমতায় আসলে প্রতিটি উপজেলায় সরকারী কলেজ হবে : বীর বাহাদুর

ক্রাইম প্রতিদিন, উজ্জ্বল বড়ুয়া, লামা (বান্দরবান) : সরকারের আন্তরিকতার কারণে আজ সারাদেশের বেশির ভাগ কলেজ জাতীয়করণ করা হচ্ছে। শনিবার ( ৮ সেপ্টেম্বর) সকালে বান্দরবানের লামা সরকারী মাতামুহুরী কলেজের বিভিন্ন উন্নয়মূলক কাজের উদ্বোধন উপলক্ষে আয়োজিত গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। তিনি আরো বলেন, বান্দরবানের লামা মাতামুহুরী ডিগ্রী কলেজ, রুমা কলেজ, নাইক্ষ্যংছড়ি হাজ্বী আবুল কালাম ডিগ্রী কলেজকে সরকারী করণ করা হয়েছে। বর্তমান আওয়ামীলীগ সরকারের আমলেই শিক্ষার প্রসার ঘটছে। এসময় পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি আরো বলেন, আগামীতেও সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড পার্বত্য এলাকায় বাস্তবায়িত হবে এবং পার্বত্য এলাকায় শিক্ষার হার অনেকাংশে বৃদ্ধি পাবে। আগামীতে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসলে প্রতিটি উপজেলায় একটি করে সরকারী কলেজ হবে। এসময় তিনি কলেজের ছাত্র-ছাত্রীদের উদ্দ্যেশ্যে বলেন, লেখা-পড়া করে শিক্ষিত হলে হবেনা, সুশিক্ষিত হতে হবে। আর সুশিক্ষিত হয়ে নিজেকে দেশের কাজে আত্মোৎর্স্বগ করতে হবে।

এর আগে সকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রথমে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ৪০ লক্ষ টাকা ব্যয়ে লামা মাতামুহুরী কলেজের ছাত্রাবাস নির্মাণ কাজের উদ্বোধন করেন, পরে ১৫ লক্ষ টাকা ব্যয়ে লামা মাতামহুরী কলেজের নব নির্মিত শহীদ মিনারের উদ্বোধন করা হয়, ১৫ লক্ষ টাকা ব্যায়ে লামা বাজার সমিতির অফিস ভবনের, ২০ লক্ষ টাকা ব্যায়ে লামা বাজারের টয়লেট দ্বিতল ভবনের চাবি হস্তান্তর করেন।

এর পরে লামা সরকারি মাতামুহুরী কলেজকে জাতীয়করণ করায় কলেজ প্রাঙ্গনে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপিকে কলেজের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান ও এক আলোচনা সভা অনুষ্টিত হয়।

এসময় অনুষ্টানে পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, লামা উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর-এ-জান্নাত রুমী, সেনাবাহিনীর আলীকদম জোন এর কমান্ডার লে: কর্ণেল মো: মাহবুব রহমান পিএসসি, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, সদস্য মো: মোস্তফা জামাল, সদস্য ফাতেমা পারুল, সহকারী পুলিশ সুপার মো: আব্দুস সালাম, লামা উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান মো: ইসমাইল, লামা পৌরসভার মেয়র মো: জহিরুল ইসলাম, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের প্রকল্প পরিচালক মো: আবদুল আজিজ, নির্বাহী প্রকৌশলী আবু বিন মো: ইয়াছির আরাফাত, লামা মাতামহুরী কলেজের অধ্যক্ষ মোঃ রফিকুল ইসলাম সহ সরকারী বেসরকারী কর্মকর্তা কর্মচারী ও কলেজের শিক্ষক শিক্ষীকা এবং ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 7
    Shares