Home / খেলাধুলা / ইংল্যান্ডকে হারিয়ে পঞ্চম স্থানে বাংলাদেশ

ইংল্যান্ডকে হারিয়ে পঞ্চম স্থানে বাংলাদেশ

ক্রাইম প্রতিদিন: ভারতের কাছে কোয়ার্টার ফাইনালে হেরে বিদায় নিলেও ইংল্যান্ডের বিপক্ষে জয় দিয়ে শেষ করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। আজ রবিবার কুইন্সটাউনে ইংল্যান্ডের বিপক্ষে পঞ্চম স্থান নির্ধারণী প্লে-অফ ম্যাচে বাংলাদেশের যুবারা ৫ উইকেটে জয়লাভ করে। শুরুতে ব্যাট করে ইংলিশদের দেয়া ২১৭ রানের লক্ষ্য ১৫ বল বাকি থাকতেই ৫ উইকেট হাতে রেখে পূরণ করে। ব্যাট হাতে তিন উইকেট ও বল হাতে ৭১ রান করে ম্যাচসেরা হয়েছেন আফিফ হোসেন।

টস জিতে শুরুতে ফিল্ডিং নেয় বাংলাদেশ। শুরুর দিকে ইংলিশ ব্যাটসম্যানরা কিছুটা আধিপত্য বিস্তার করে। ইংল্যান্ড প্রথম ২৫ ওভারে ১ উইকেটে ১৩৮ রান তুলে। তবে শেষ দিকে বাংলাদেশি বোলারদের নৈপুণ্যে ৪৭.২ ওভারে ২১৬ রানেই গুটিয়ে যায়। শেষ ২২ ওভারে ৭৮ রানে ৯ উইকেট হারায় তারা।

বাংলাদেশের দুই পেসার কাজী অনিক ও হাসান মাহমুদ দুর্দান্ত বোলিং করেন। এছাড়া অফস্পিনার আফিফ হোসেনের ঘুর্ণিতেও কাবু হয়েছে ইংলিশ যুবারা। হাসান ও আফিফ ৩টি করে উইকেট পেয়েছেন। অনিক নিয়েছেন ২ উইকেট। এ ছাড়া রবিউল হক ও মোহাম্মদ রকিব তুলে নিয়েছেন ১টি করে উইকেট। ইংলিশ ব্যাটসম্যানদের মধ্যে ব্যাংকস ৮২ ও ব্রুকস ৬৬ রান করেন।

জবাবে ওপেনার সাইফ হাসানের ৫৯ ও আফিফের ৭১ রানে ভর করে ৪৭.৩ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ। ইংলিশ বোলারদের মধ্যে অ্যাডাম ফিঞ্চ দুটি উইকেট নেন।

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 10
    Shares