শিরোনাম

ইলিশ ধরায় লক্ষ্মীপুরে ১৪ জেলের কারাদন্ড

ক্রাইম প্রতিদিন, ফরহাদ হোসেন, লক্ষ্মীপুর: নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনায় ইলিশ ধরায় লক্ষ্মীপুরের রামগতিতে ১৪ জেলেকে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় দু’টি মাছ ধরার নৌকা ও দুই হাজার মিটার জাল জব্দ করা হয়েছে।
রবিবার (৭ অক্টোবর) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রফিকুল হক তাদের প্রত্যেককে এক মাস করে বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেন। এর আগে সকাল থেকে মেঘনা নদীর চর আবদুল্লাহ হুজুরের খাল এলাকার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।
দন্ডপ্রাপ্তরা হলেন, মো. ইলিয়াস (৪০), সিরাজ (৩৮) নোমান (২০), নাজিম (৩৬), লোকমান (৪০), ইউনুছ (৩২), মনির (২০), আইয়ুব (২৭), নুরে আলম (৪৫), মিজান, নেজামল হক (২৯), মিরাজ (২০), রিয়াজ (২৩), শাহীন (১৮) ও ইসমাইল (৩২)।
নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল হক বলেন, নিষিদ্ধ সময়ে আইন অমান্য করে মা ইলিশ শিকারের দায়ে অভিযান চালিয়ে ১৫ জেলেকে আটক করা হয়। এদের মধ্যে ১৪ জনকে এক মাস করে বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেওয়া হয়েছে। অপর এক জেলে কিশোর হওয়ায় তার কাছ থেকে মুসলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।
উল্লেখ্য: ৭-২৮ অক্টোবর ২২ দিন লক্ষ্মীপুরের মেঘনায় সকল প্রজাতির মাধ ধরার অপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। চাঁদপুরের ষাটনল থেকে লক্ষ্মীপুরের রামগতির আলেকজান্ডার পর্যন্ত ১০০ কিলোমিটার নদী এলাকায় মাছ আহরন, পরিবহণ, মজুদ, বাজারজাতকরণ ও বিক্রি সম্পূর্ন নিষিদ্ধ। এ আইন অমান্য করলেই জেল বা জরিমান অথবা উভয় দন্ডে দন্ডিতের বিধান রয়েছে।

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 32
    Shares
x

Check Also

লক্ষ্মীপুরে ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

ক্রাইম প্রতিদিন, ফরহাদ হোসেন, লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরে আইন ...