Home / লিড নিউজ / উদ্ধার হওয়া শিশুটির দায়িত্ব নিলেন ওসি

উদ্ধার হওয়া শিশুটির দায়িত্ব নিলেন ওসি

ক্রাইম প্রতিদিন, ডেস্ক : ব্রাহ্মণবাড়িয়ায় ডাস্টবিন থেকে উদ্ধার হওয়া নবজাতকের দায়িত্ব নিলেন সদর মডেল থানার ওসি মো. নবীর হোসেন।

বুধবার দুপুরে তিনি সরেজমিন ব্রাহ্মণবাড়িয়া সদর হাপাতালে যান। এ সময় তিনি নবজাতক ছেলেশিশুটির চিকিৎসাসহ খোঁজখবর নেন। এ সময় তিনি প্রকৃত অভিভাবক না পাওয়া পর্যন্ত চিকিৎসা ও দেখাশোনার সব দায়িত্ব নেন।

এ ব্যাপারে সদর মডেল থানার ওসি মো. নবীর হোসেন জানান, মানবিকবোধ থেকে নবজাতক শিশুটির দায়িত্ব নিয়েছি।

এর আগে মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার সদর হাসপাতালের লাশকাটা ঘরের পাশে ডাস্টবিন থেকে এক জীবিত নবজাতককে উদ্ধার করা হয়। হাসপাতালের অভ্যন্তরের ডাস্টবিন থেকে বাবু নামে এক অ্যাম্বুলেন্সচালক ওই নবজাতককে উদ্ধার করেন। নবজাতকটি হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি রয়েছে।

অ্যাম্বুলেন্সচালক বাবু জানান, রাতে হাসপাতালের ভেতরের লাশকাটা ঘরের সামনে শিশু কান্নার শব্দ শুনতে পান তিনি। এ সময় এগিয়ে ডাস্টবিনের কাছে গিয়ে দেখতে পান নবজাতকটি পড়ে রয়েছে। পরে নবজাতকটিকে ডাস্টবিন থেকে তুলে নিয়ে হাসপাতালে ভর্তি করেন।

জেলা সদর হাসপাতালের শিশু বিভাগের জুনিয়র কনসালট্যান্ট ডা. ইকবাল হোসেন বলেন, ছেলে নবজাতকটি এখন সুস্থ আছে। এর পরও যেহেতু ডাস্টবিনে ছিল, তাই জীবাণু ছড়িয়েছে কিনা সেটি পর্যবেক্ষণ করা হচ্ছে।

নবজাতকটি পুরোপুরি সুস্থ হওয়ার পর সরকারি বিধি মোতাবেক পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. শওকত হোসেন।

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 20
    Shares