Home / এক্সক্লুসিভ / এবার লক্ষ্মীপুরে দুই সাংবাদিকের উপর হামলা

এবার লক্ষ্মীপুরে দুই সাংবাদিকের উপর হামলা

ক্রাইম প্রতিদিন, ফরহাদ হোসেন, লক্ষ্মীপুর : দুর্নীতি ও অনিয়মের তথ্য সংগ্রহ করতে গিয়ে লক্ষ্মীপুর জেলা সাব-রেজিষ্ট্রি অফিস কর্মকর্তা কামরুলের নেতৃত্বে দলিল লেখক বাবুল, অফিসের দালাল ফারুক সহ ১৫/২০ জনের হামলায় আহত হয়েছে জেলায় কর্মরত দুই সাংবাদিক। আহতরা হলেন এসএটিভির জেলা প্রতিনিধি সহিদুল ইসলাম ও স্থানীয় দৈনিক কালের প্রবাহ পত্রিকার নির্বাহী সম্পাদক কাজী মাকসুদ। পুলিশ ও সাংবাদিকদের সহযোগিতায় আহতদের উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তী করা হয়।

জানা যায়, বৃহস্পতিবার দুপুরে দুই সাংবাদিক জেলা সাব-রেজিষ্ট্রি অফিসের বিভিন্ন অনিয়মের তথ্য সংগ্রহ করতে যায়। কিন্তু সেখানে কর্মরত কামরুল তথ্য না দিয়ে উল্টো তাদেরকে লোকজন দিয়ে পিটিয়ে আহত করে রুমে বন্দি করে রাখে।

সাংবাদিকদের ব্যবহৃত ভিডিও ক্যামেরা ও নগদ টাকা ছিনতাই করে নিয়ে যায়। বিষয়টি স্থানীয় সাংবাদিকরা খবর পেলে তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তী করান। এসময় সাংবাদিকরা উত্তেজিত হয়ে পড়েন। পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে নিয়ন্ত্রনে আনেন। সৃষ্ট ঘটনার জন্য সাব-রেজিষ্ট্রি অফিস দলিল লেখক সমিতি দুঃখ প্রকাশ করে বিষয়টি মিমাংশার জন্য চেষ্টা করে। কিন্তু বিক্ষুদ্ধ সাংবাদিকরা তা মেনে নেননি।

আরো জানা যায়, সাংবাদিকদের উপর হামলার সময় সাব-রেজিষ্ট্রি কর্মকর্তা উপস্থিত ছিলেন। তিনিও এ বিষয়ে হামলাকারীদের উস্কে দেন। এছাড়াও পূর্বে এই অফিসের বিভিন্ন অনিয়ম ও তথ্য সংগ্রহ করতে গিয়েও সাংবাদিকরা হামলার শিকার হয়েছেন।
এসময় পেশাগত দায়িত্ব পালনে বাধা এবং তাদের উপর হামলার প্রতিবাদ জানিয়ে লক্ষ্মীপুর প্রেসক্লাব নবনির্বাচিত সভাপতি ও সাধারন সম্পাদক নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন। এনিয়ে তারা জেলা প্রশাসক, পুলিশ সুপার সহ সংশ্লিষ্ট সকলকে অবহিত ও হামলাকারিদের শাস্তির দাবি করেন। বর্তমানে এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন।

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 57
    Shares

Leave a Reply

Your email address will not be published.