সংবাদ শিরোনাম

এবার সরকারি চাকরি পেলেন আলিয়ার ৯৫৭ আলেম

ক্রাইম প্রতিদিন, ডেস্ক : এবার আলিয়া নেসাবের প্রায় এক হাজার আলেমকে নিয়োগ দিয়েছে সরকার। সারা দেশের বিভিন্ন উপজেলায় ইসলামিক ফাউন্ডেশনের মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের অধীনে দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার জন্য তাদের নিয়োগ দেয়া হয়।

এর আগে কওমি মাদ্রাসার এক হাজার আলেমকেও এই প্রকল্পে নিয়োগ দেয়া হয়। নিয়োগের জন্য লিখিত ও মৌখিক পরীক্ষার (আলিয়া গ্রুপের) ফলাফল বুধবার রাতে প্রকাশ করেছে ইসলামিক ফাউন্ডেশন।

মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের প্রকল্প পরিচালক জুবায়ের আহমেদ স্বাক্ষরিত প্রকাশিত ফলাফলে দেখা গেছে, সারা দেশের ১০টি জোনের ৬৪ জেলার মোট ৯৫৭ জন আলেমকে নিয়োগের জন্য ডাকা হয়েছে। এদের ১৯ মার্চ নিয়োগপত্র গ্রহণ করে যোগদানের জন্য বলা হয়েছে।

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক শামীম মো. আফজাল বৃহস্পতিবার যুগান্তরকে বলেন, ‘আলিয়া মাদ্রাসা থেকে পাস করা ৯৫৭ জন আলেমকে আমরা শিক্ষক হিসেবে নিয়োগ দিচ্ছি। সারা দেশে লিখিত ও মৌখিক পরীক্ষার মাধ্যমে ৬৪টি জেলার প্রায় সবকটি উপজেলা থেকে দুজন করে নিয়োগের জন্য বাছাই করেছি। মোট ৯৫৭ জন আলিয়া মাদ্রাসা থেকে পাস করা আলেম এবার চাকরি পাচ্ছেন। ১৯ মার্চ আনুষ্ঠানিকভাবে তাদের হাতে নিয়োগপত্র তুলে দেব।’

নিয়োগ প্রক্রিয়া প্রসঙ্গে প্রকল্প পরিচালক (যুগ্ম সচিব) জুবায়ের আহমেদ যুগান্তরকে বলেন, লিখিত ও মৌখিক পরীক্ষার মাধ্যমে সারা দেশ থেকে এসব প্রার্থীদের নির্বাচিত করা হয়েছে। ধর্ম মন্ত্রণালয় ও ইসলামিক ফাউন্ডেশনের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সমন্বয়ে নিয়োগ কমিটির মাধ্যমে অত্যন্ত স্বচ্ছতার সঙ্গে এটি করা হয়েছে। আশা করি, তারা দক্ষতা ও যোগ্যতার সঙ্গে দায়িত্ব পালন করবেন।

তিনি আরও বলেন, এর আগে একই প্রকল্পে কওমি মাদ্রাসার এক হাজার ১০ জন আলেমকে শিক্ষক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। এ ক্ষেত্রে একই প্রক্রিয়া অনুসরণ করে প্রতি উপজেলা থেকে ২ জন করে কওমি আলেম নেয়া হয়েছে।

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 10
    Shares
x

Check Also

ফিতরা সর্বনিম্ন ৭০, সর্বোচ্চ ২৩১০ টাকা

ক্রাইম প্রতিদিন, ডেস্ক : এ বছর সর্বনিম্ন ফিতরা ...