Home / এক্সক্লুসিভ / এবার সড়কে খড় দিয়ে কার্পেটিং করলো যুবলীগ নেতা!

এবার সড়কে খড় দিয়ে কার্পেটিং করলো যুবলীগ নেতা!

ক্রাইম প্রতিদিন, হবিগঞ্জ : হবিগঞ্জের চুনারুঘাটে একটি সড়কে খড় বিছিয়ে নিম্নমানের কার্পেটিং করার অভিযোগ উঠেছে। স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের তদারকি থাকার পরও স্থানীয় যুবলীগ নেতার প্রতিষ্ঠানের এ কাজে সাধারণ মানুষের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে।

এরই মধ্যে এলাকাবাসী বিক্ষোভ প্রকাশ করে দ্রুত সড়ক নতুনভাবে মেরামত ও ঠিকাদারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মঈন উদ্দিন ইকবাল বুধবার ঘটনাস্থল পরিদর্শন করেন এবং কাজ বন্ধ রাখার নির্দেশ দেন।

চুনারুঘাট স্থানীয় প্রকৌশল বিভাগ ও স্থানীয়রা জানান, সম্প্রতি উপজেলার শানখলা-দেউন্দি সড়কে পাকাকরণে ১ কোটি ১১ লাখ টাকা বরাদ্দ দেয় স্থানীয় সরকার ও প্রকৌশল বিভাগ।

কাজটি ব্রাহ্মণবাড়িয়ার ঠিকাদার আমিনুল ইসলামের কাছ থেকে কিনে নেন স্থানীয় যুবলীগ নেতা কবির মিয়া। সপ্তাহখানেক সময় ধরে কাজ করে যাচ্ছে তার প্রতিষ্ঠান।

কিন্তু রাতের আঁধারে কাজ করার কারণে স্থানীয় মানুষের মনে সন্দেহের সৃষ্টি হয় এবং মঙ্গলবার এলাকাবাসী রাস্তার কাজ দেখে এর প্রতিবাদ করেন।

একপর্যায়ে বিক্ষুব্ধ জনতা রাস্তার কার্পেটিং তুলে ফেলে। এ সময় দেখা যায়, কার্পেটের নিচে খড় দিয়ে কার্পেটিং করা হযেছে। এছাড়া কার্পেটের নিচে কোনো প্রকার বিটুমিনের প্রলেপও দেয়া হয়নি।

বিষয়টি তাৎক্ষণিক উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈন উদ্দিন ইকবালকে জানানো হলে তিনি নির্মাণাধীন সড়ক পরিদর্শন করেন এবং কাজ বন্ধ রাখার নির্দেশ দেন।

এ বিষয়ে ঠিকাদার পক্ষের কেউ কোনো মন্তব্য করতে রাজি হননি। তবে এলজিইডি বিভাগের সহকারী প্রকৌশলী আনিসুর রহমান সত্যতা স্বীকার করেছেন।

তিনি বলেন, যেসব স্থানে কাজের গাফিলতি ধরা পড়েছে সেগুলো ঠিক করা হবে। তবে ঠিকাদারের এ দুর্নীতির বিষয়ে কোনো ব্যবস্থা নেয়া হবে কিনা তা তিনি জানাতে অপারগতা প্রকাশ করেন। ইউএনও মঈন উদ্দিন ইকবাল বলেন, রাস্তা মেরামতে এ ধরনের দুর্নীতি খুবই ন্যক্কারজনক। এ দুর্নীতির বিষয়ে তিনি প্রধান প্রকৌশলীর সঙ্গে কথা বলেছেন বলে জানান।

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 36
    Shares