শিরোনাম

এরশাদকে রাষ্ট্রপতি করার ‘টোপ’ দিয়েছে বিএনপি

ক্রাইম প্রতিদিন : আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি ক্ষমতায় গেলে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে রাষ্ট্রপতির পদ দেওয়ার ‘টোপ’ দিয়েছে বিএনপি। এ জন্য তাকে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট ছেড়ে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটে এসে নির্বাচন করতে হবে।

এমন প্রস্তাব ও শর্ত নিয়ে জাতীয় পার্টির প্রেসিডিয়ামের এক সদস্যের সঙ্গে আলোচনা অব্যাহত রেখেছেন বিএনপির নেতারা। নাম প্রকাশ না করার শর্তে জাতীয় পার্টির ওই প্রেসিডিয়াম সদস্য এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘দুই দলের মধ্যে আলোচনা হচ্ছে। ব্যাপারটি মধ্যম পর্যায়ে রয়েছে। তবে বিএনপি নেতারা এখনও জাতীয় পার্টির প্রধান হুসেইন মুহম্মদ এরশাদের সঙ্গে এ বিষয়টি নিয়ে আলোচনা করা বা তার সঙ্গে দেখা করতে পারেননি।’

প্রেসিডিয়াম সদস্যের ভাষ্যমতে, গোয়েন্দা সংস্থাগুলোর নজরদারি রয়েছে। সুতরাং দলীয় ফোরামে আলোচনা না করে হুট করে জাতীয় পার্টি কোনো সিদ্ধান্ত নিতে চায় না।

এদিকে আগামী ৭ সেপ্টেম্বর সকাল ১১টায় জাতীয় পার্টির বনানী কার্যালয়ে বৈঠকে বসবেন প্রেসিডিয়াম সদস্যরা। ওই বৈঠকে জাতীয় পার্টির এমপিদেরও অংশ নেওয়ার জন্য বলা হয়েছে।

জাতীয় পার্টির কো চেয়ারম্যান জি এম কাদের বলেন, ‘এটি প্রেসিডিয়াম সদস্যদের একক বৈঠক নয়। এটিকে যৌথসভা বলা যায়। আমরা ওইদিন সবাই মিলে আলোচনা করব।’

জাতীয় পার্টি সূত্রে জানা গেছে, প্রেসিডিয়াম সদস্যদের ওই বৈঠকে বিএনপির প্রস্তাবটি নিয়েও আলোচনা হবে। পাশাপাশি ১৪ দলীয় জোট বিষয়ে নীতিগত অবস্থানও স্পষ্ট করা হবে।

সূত্র আরও জানিয়েছে, বিএনপি নির্বাচনে আসবে এ বিষয়টি মাথায় রেখে জাতীয় পার্টি এগুচ্ছে। তাই ১৪ দলীয় জোটে থেকেই আগামী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চায় জাতীয় পার্টি। সেক্ষেত্রে দলের চেয়ারম্যান হিসেবে এরশাদকে যাতে ‘সম্মানজনক পদ’ দেওয়া হয় ১৪ দলের কাছে এই বার্তাটিও পৌঁছে দিতে চান জাতীয় পার্টির নেতারা।

আগামী ২০ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় পার্টির সমাবেশকে সামনে রেখে ৭ তারিখের বৈঠকে সমাবেশের প্রস্তুতি ও বর্তমান সংসদ সদস্যদের মনোনয়ন যাতে নিশ্চিত করা হয় সে বিষয়টি নিয়ে আলোচনা হবে।

এছাড়া নির্বাচন উপলক্ষে জাতীয় পার্টির মনোনয়ন বোর্ড গঠন করার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে জাতীয় পার্টি সূত্র জানিয়েছে।- সারাবাংলা

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 19
    Shares
x

Check Also

সবার দৃষ্টি এখন ঢাকা-১৭ আসনে

ক্রাইম প্রতিদিন, ঢাকা : আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ...