Home / মিডিয়া / মাইনুল ইসলাম পলাশের পক্ষ থেকে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা

মাইনুল ইসলাম পলাশের পক্ষ থেকে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা

ক্রাইম প্রতিদিন : ঈদ শব্দের অর্থ আনন্দ বা উদযাপন। আর মোবারক শব্দের অর্থ কল্যাণময়। সুতরাং ঈদ মোবারক অর্থ হলো ঈদ বা আনন্দ উদযাপন কল্যাণময় হোক। তাই সবাইকে ঈদ মোবারক। ঈদ মানে আত্মার পরিশুদ্ধি, ধনী-গরিব,উঁচু-নিচু সব ভেদাভেদ ভুলে গিয়ে সৌহার্দ্য ও সংহতি প্রকাশের এক উদার উৎসব । এদিনে সৃষ্টিকর্তা তার বান্দাদের অনুগ্রহ দ্বারা বারবার ধন্য করেন।

পবিত্র ঈদুল অাযহা উপলক্ষে আজ এক বিবৃতিতে দেশবাসীসহ সকল পাঠক, সংবাদদাতা, বিজ্ঞাপন দাতা, সাংবাদিক, লেখকসহ সকল শুভন্ধায়ীদেরকে ঈদের শুভেচ্ছা জানান, ‘অপরাধ মুক্ত বাংলাদেশ চাই’ আন্দোলনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও ‘ক্রাইম প্রতিদিন’ এর সম্পাদক ও প্রকাশক এ জেড এম মাইনুল ইসলাম (পলাশ)।

বিবৃতিতে তিনি বলেন, রমজানের রোজা শুরুর দিন থেকেই সিয়াম সাধনার এ মাসে মানুষ তার লোভ লালসা পরিত্যাগ করে দীর্ঘ একমাসব্যাপী রোজা রেখে নিজের আত্মা পরিশুদ্ধ করেন । আর এ পরিশুদ্ধি শেষে রমজানের শেষ দিনে আকাশের এক কোণে বাঁকা চাঁদের হাসি ঈদের জানান দিয়ে খুশির বার্তা নিয়ে আসে ঈদ। এই ঈদ একদিকে আমাদেরকে হিংসা, বিদ্বেষ, লোভ, লালসা, পাপ-পঙ্কিলতা পরিত্যাগ করার শিক্ষা দেয়। অন্যদিকে আল্লাহর হুকুম অনুযায়ী সার্বিক জীবন পরিচালিত করে জুলুম, শোষণ, দুর্নীতিমুক্ত একটি আদর্শ সমাজ গঠনে আত্মনিয়োগ করতে অনুপ্রাণিত করে। ঈদের পবিত্রতাকে কাজে লাগিয়ে মানুষ অতীতের সকল দু:খ কষ্ট ও গ্লানি কাটিয়ে সুন্দরকে গ্রহণ করার সুযোগ পায়।

তিনি আরও বলেন, যার যার অবস্থান থেকে সাধ্যমত সবার পাশে না দাঁড়ালে ঈদ আনন্দের পূর্ণতা পাবে না। তাই ধনী-গরীব বিভেদ ভুলে পবিত্র ঈদকে সুখময় করে তোলাই হোক আমাদের প্রত্যয়। ঈদের আনন্দকে ঐক্যের সুদৃঢ় বন্ধনে পরিণত করে মুসলিম উম্মাহ সামনের দিকে এগিয়ে যাবে এটাই আমাদের কামনা। ঈদুল ফিতরের শিক্ষা আমাদের সুন্দর, সমৃদ্ধ ও
অপরাধ মুক্ত ৩০ লক্ষ শহীদের স্বপ্নের সোনার বাংলদেশ গঠনে উদ্বুদ্ধ করুক- এ প্রত্যাশা করছি। তিনি আল্লাহর কাছে দেশবাসীর সুখ-শান্তি, সমৃদ্ধি, কামনা করেন।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 28
    Shares