Home / সারাদেশ / এ যেন গোবরে পদ্মফুল

এ যেন গোবরে পদ্মফুল

ক্রাইম প্রতিদিন, এম.লিটন-উজ-জামান : জেলার প্রান্তিক জনপদ মিরপুর উপজেলার এক অজপাড়া গায়ের ধুলো মাটি গায়ে মেখে শৈশব পেড়িয়ে কৈশরে বেড়ে উঠা রুবী আক্তার নানা ঘাত-প্রতিঘাত অতিক্রম করে কেবল মাত্র নিজের মনোবল কে পুঁজি করে হাটি হাটি পায়ে পায়ে এগিয়ে চলার অজপাড়া গায়ের গন্ডি পেড়িয়ে জাতীয় পর্যায়ে অদম্য প্রতিভার সাফল্য অর্জনে স্বাক্ষর রেখেছে।

শনিবার বিকেল ৪টায় ছাতিয়ান মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্রী অদম্য প্রতিভা কণ্যা রুবী আক্তারের সাথে কথা হলে তিনি জানান, আমি হতদরিদ্র কৃষি পরিবারের একটি সন্তান অনেক কষ্টে আমার লেখাপড়া চালিয়ে যাচ্ছি আমার বাবার স্বল্প আয়ের সহযোগীতায়। লেখাপড়া যেমন আমার স্বপ্ন, পাশাপাশি ঘাত-প্রতিঘাতের মধ্যেও খেলাধূলাতেও আমার বিচরণ। আমি মেয়ে বলে খেলতে গেলে অনেকেই অনেক কথা বলে। আমি কারও কোন কথা না শুনে আমার লক্ষমাত্রায় পৌছানোর চেষ্টায় উদগ্রীব। ছাতিয়ান ইউনিয়নের কালিতলা গ্রামের হত-দরিদ্র কৃষি শ্রমিক বাবু শেখের কণ্যা রুবী আক্তার ২০১৮ সালের ২১-২৫ মার্চের ৪৭তম জাতীয় স্কুল,মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির শীত কালিন ক্রীড়া প্রতিযোগীতা উপজেলা,জেলা ও বিভাগীয় পর্যায় অতিক্রম করে জাতীয় পর্যায়ে বরিশালে অনুষ্ঠিত মধ্যম বালিকা বশাঁ নিক্ষেপে কৃতিত্বের সাথে ২য় স্থান অধিকার করে রৌপ্য পদক অর্জন করেছে। এই গৌরব অর্জন করায় অত্র স্কুলের শিক্ষক ছাত্র-ছাত্রী আজ তাকে ফুলের মালা দিয়ে বরণ করে মিরপুরের বিভিন্ন জায়গা ঘুরে স্কুল ক্যাম্পাসে আসেন। পরে তাকে সকল শিক্ষক মিষ্টি মুখ করান। স্কুল ক্রীড়া শিক্ষক আব্দুল হান্নান জানান, রুবী আক্তার আমাদের এই স্কুলে ভর্তি হওয়ার পর থেকেই তার ক্রীড়া নৈপূন্য দেখে আমরা মুগ্ধ। তাকে সব সময় অনুপ্রেরণা যুগিয়েছি। চেষ্টা করেছি তাকে কিছু দেয়ার জন্য। আজ আমি খুব আনন্দিত অজপাড়া গায়ের এই স্কুলটিতে এমন একটি অদম্য প্রতিভাবান মেয়ের এই কৃতিত্বের জন্য।

প্রধান শিক্ষক আহাদ আলী ক্রাইম প্রতিদিনকে জানান, জাতীয় পর্যায়ের এই অর্জন আমাদের প্রিয় ছাত্রী রুবীর, এই অর্জন ছাতিয়ান মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সকল ছাত্র-ছাত্রী ও শিক্ষকের। তাই এই অদম্য প্রতিভা ধরে রাখার জন্য তার মনোবল বাড়ানো সহ সকল সুযোগ সুবিধা প্রদান করা হবে। রুবী আক্তার আগামেিতও আজকের এই রৌপ্য থেকে স্বর্ণ জয়ের সাফল্য অর্জন করতে পারে।

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 16
    Shares