ওএমএসের চাল পাচার : ইনচার্জসহ ছয়জন কারাগারে

ক্রাইম প্রতিদিন : খোলাবাজারে পণ্য বিক্রি বা ওএমএস কার্যক্রমের খাদ্যশস্য পাচারের ঘটনায় করা মামলায় তেজগাঁও সিএসডির চেকপোস্ট ইনচার্জ সুমনসহ ছয় জনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার হাইকোর্টের দেয়া জামিনের মেয়াদ শেষ হওয়ায় ঢাকা মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন তারা। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম আমিনুল হক তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আসামিরা হলেন- তেজগাঁও সিএসডির চেকপোস্ট ইনচার্জ সুমন, প্রধান দারোয়ান হারেজ, দারোয়ান বাবুল, স্টক শাখার ইনচার্জ শুকুর আলী হালদার ও গেট শাখার ইনচার্জ ইউনুছ আলী মণ্ডলসহ ছয়জন।

উল্লেখ্য, ১০ সেপ্টেম্বর রাজধানীর তেজগাঁওয়ের কেন্দ্রীয় খাদ্যগুদাম থেকে পাচার হওয়া ২১৫ টন চাল, আটা ও গম জব্দ করে র্যাব পরিচালিত ভ্রাম্যমাণ আদালত। পরে তথ্যের ভিত্তিতে মোহাম্মদপুর কৃষি মার্কেটে গিয়ে আরও ১০০ টন জব্দ করা হয়। দীর্ঘদিন থেকে কেন্দ্রীয় খাদ্যগুদামের কিছু কর্মকর্তা-কর্মচারীর সংশ্লিষ্টতায় চাল, গম পাচার করে আসছিল একটি চক্র। জব্দ করা খাদ্যপণ্য চুয়াডাঙ্গা, শ্রীমঙ্গল ও মাওনায় পাচারের কথা ছিল। ঘটনার পরে খোলাবাজারে পণ্য বিক্রি বা ওএমএস কার্যক্রমের খাদ্যশস্য পাচারের ঘটনায় তাদের বিরুদ্ধে তেজগাঁও থানায় মামলা করা হয়। মামলার পরে ছয় আসামি উচ্চ আদালত থেকে জামিন নেয়।

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 30
    Shares