Home / বাংলাদেশ / সারাদেশ / রাজধানী / কমলাপুরে যাত্রী হয়রানি বন্ধে দুদকের অভিযান

কমলাপুরে যাত্রী হয়রানি বন্ধে দুদকের অভিযান

ক্রাইম প্রতিদিন, ডেস্ক : আসন্ন ঈদ-উল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট পেতে হয়রানি প্রতিরোধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি এনফোর্সমেন্ট টিম কমলাপুর রেলস্টেশনে অভিযান চালিয়েছে।

রোববার দুপুরে দুদুকের উপ-পরিচালক মো. মাহমুদ হাসানের নেতৃত্বে একটি টিম এ অভিযান পরিচালনা করেন।

দুদকের অভিযান পরিচালনার সময়ে ভুক্তভোগী কয়েকজন যাত্রী লাইন ভেঙে এবং তদবিরের মাধ্যমে টিকিট কেনাবেচার অভিযোগ করেন। সেই অভিযোগের ভিত্তিতে দুদক টিম স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তীর কক্ষে প্রবেশ করে এবং তাকে সঙ্গে নিয়ে টিকিট কাউন্টারের ভেতরের অংশের কার্যক্রম ঘুরে দেখেন।

এ সময় দুদক টিম স্টেশন ম্যানেজারকে টিকিট বিক্রিতে স্বচ্ছতা ও শৃঙ্খলা আনার নির্দেশ দেয়।

স্টেশন ম্যানেজার সীতাংশু চক্রবর্তী জানান, টিকিট বিক্রিতে কোনো অনিয়ম হয়নি। টিকিট বিক্রির পুরো কার্যক্রমটি সিসি ক্যামেরার নিয়ন্ত্রণে রয়েছে।

দুদকের টিম স্টেশন পরিদর্শন শেষে ট্রেন যাত্রীদের মধ্যে দুদক অভিযোগ কেন্দ্র ‘১০৬’ এর স্টিকার ও লিফলেট বিতরণ করেন। এছাড়া টিকিট কেনাবেচা প্রক্রিয়ায় কোনো অনিয়ম, স্বজনপ্রীতি এবং ঘুষ লেনদেনের ঘটনা চোখে পড়লে তাৎক্ষণিক অভিযোগ করার জন্য অনুরোধ জানানো হয়।

অভিযান পরিচালনা সমন্বয়কারী মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ মুনীর চৌধুরী বলেন, ঈদের টিকিট ব্যবস্থাপনাকে দুর্নীতিমুক্ত রাখতে দুদক সার্বক্ষণিক নজরদারি করছে। এ নিয়ে কোনো অনিয়ম বা দুর্নীতি হলে ভুক্তভোগী যাত্রীদের পাশে দাঁড়াবে দুদক।

প্রসঙ্গত, প্রতিবারের মতো এবারও সকাল ৮টা থেকে বিকাল ৫টা পযর্ন্ত ৬৫ শতাংশ টিকিট ২৬টি কাউন্টার থেকে বিক্রি করা হচ্ছে।

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 2
    Shares
x

Check Also

বিএমডিসি কার্যালয়ে আকস্মিক ভাবে দুদকের অভিযান

ক্রাইম প্রতিদিন ...