সংবাদ শিরোনাম
Home / এক্সক্লুসিভ / কারাগারে খালেদা জিয়ার ৩য় ঈদ

কারাগারে খালেদা জিয়ার ৩য় ঈদ

ক্রাইম প্রতিদিন : বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া এবার তৃতীয়বারের মতো ঈদ পালন করছেন কারাগারে। এর আগে ১/১১ সরকারের সময় রোজার ঈদ ও কোরবানির ঈদ কেটেছিল তার সংসদ ভবন এলাকার সাব জেলে।

এবার রোজার ঈদ কাটছে নজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে। ৭৩ বছর বয়সী খালেদা দুর্নীতির মামলায় দণ্ড পেয়ে চার মাসেরও বেশি সময় ধরে পুরান ঢাকার ওই কারাগারে আছেন। এর আগে কারাগারে তার পাশের রুমেই দুই ঈদ কাটিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

২০০৭ সালের ৩ সেপ্টেম্বর ভোরে খালেদাকে ক্যান্টনমেন্টের মইনুল রোডের বাসভবন থেকে গ্রেফতারের পর সোজা নিয়ে যাওয়া হয় সিএমএম আদালতে। সেখানে তার জামিন নামঞ্জুর হলে তাকে জাতীয় সংসদ ভবন এলাকায় স্থাপিত সাব জেলে নিয়ে যাওয়া হয়। ওই কারাগারে ৩৭২ দিন কাটানোর পর ২০০৮ সালের ১১ সেপ্টেম্বর তিনি মুক্তি পান।

ওইসময় সময় ২০০৭ সালের ১৪ অক্টোবর প্রথম কারাগারে পালিত হয় তার রোজার ঈদ। কিন্তু ওইদিন তার ছেলে তারেক রহমান ও আরাফাত রহমানের স্ত্রী ও তাদের সন্তানেরা দেখা করতে পারলেও এবার সেটা হচ্ছে না। কারণ তারেক রহমান এবং তার দুই ছেলের তিন সন্তান এখন লন্ডনে অবস্থান করছেন। আর আরাফত রহমান কোকো দুনিয়া থেকে বিদায় নিয়েছেন।

এরপর ২০০৭ সালের ২১ ডিসেম্বর কোরবানির ঈদও ওই সাব জেলেই পালন করেন তিনি। তবে এবারই প্রথম সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে ঈদ পালন করছেন সাবেক এই প্রধানমন্ত্রী।

জানতে চাইলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, কারাগারে এটাই চেয়ারপারসনের প্রথম ঈদ নয়। এর আগেও তিনি সংসদ ভবন এলাকার সাব জেলে দু’টি ঈদ পালন করেছেন। ওইসময় তার পরিবারের সদস্যরা ঈদের দিন তার সঙ্গে সাক্ষাৎ করেছিলেন।

চেয়ারপারসনের প্রেস উইং’র কর্মকর্তা শায়রুল কবির খান বলেন, ঈদের দিন পরিবারের সদস্যরা কারাগারে দেখা করতে যাবেন। এছাড়া বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সিনিয়র নেতারা ঈদের নামাজের পর কারাগারে চেয়ারপারসনের সঙ্গে দেখা করতে যাবেন।

বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, আমরা ঈদের দিন চেয়ারপারসনের সঙ্গে দেখা করার জন্য আবেদন করেছি।

Print Friendly, PDF & Email

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 14
    Shares