Home / সারাদেশ / কালীগঞ্জ পৌরসভার নির্বাচন ২৫ জুলাই, প্রস্তুতি নিচ্ছে ইসি

কালীগঞ্জ পৌরসভার নির্বাচন ২৫ জুলাই, প্রস্তুতি নিচ্ছে ইসি

ক্রাইম প্রতিদিন, মো.মনিরুল, কালীগঞ্জ (গাজীপর) : পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিলের প্রজ্ঞাপন জারির উদ্যোগ নেয়া হয়েছে। সিইসি বলেন স্থানীয় সরকারের এসব প্রতিষ্ঠানে মেয়র ও চেয়ারম্যান পদে রাজনৈতিক দলের প্রতীকে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনের সময়সূচির বিষয়ে সিইসি বলেন ২৫ জুলাই পাঁচটি পৌরসভা ভোট গ্রহণ করা হবে। ইসি সূত্রে জানা গেছে, এছাড়াও পাঁচ উপজেলা ও অর্ধশতাধিক ২৫ জুলাই ভোট গ্রহণ করা হবে।

পৌরসভাগুলো হচ্ছে- গাজীপুরের কালীগঞ্জ, নারায়ণগঞ্জের আড়াইহাজার ও গোপালদী, কক্সবাজার জেলার কক্সবাজার ও নোয়াখালীর সোনাইমুড়ী পৌরসভা। একইদিন জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার বড়াইল ও পটুয়াখালীর কলাপাড়া উপজেলার লালুলা ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। ওইদিন ৫২টি ইউনিয়ন পরিষদের বিভিন্ন পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। আর পাঁচ উপজেলা পরিষদের নামের তালিকা পাওয়া যায়নি।

নয়টি সাধারণ ওয়ার্ড এবং তিনটি সংরক্ষিত মহিলা ওয়ার্ড নিয়ে কালীগঞ্জ পৌরসভা ২০১০ সালের পহেলা ডিসেম্বরে প্রতিষ্ঠিত হয়ে আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়েছে। ১৫.২০ বর্গ কিলো মিটার আয়তনের এই পৌরসভায় লোক সংখ্যা ৫৪৯২৭ জন। বর্তমানে নির্বাচিত মেয়র মোঃ লুৎফুর রহমান।

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 5
    Shares