কুমিল্লায় বিএনপির মিছিলে আ’লীগের হামলা, গুলিবিদ্ধসহ আহত ১৫

ক্রাইম প্রতিদিন, কুমিল্লা : কুমিল্লায় প্রতীক বরাদ্দের পর নির্বাচনী প্রচারণার প্রথমদিনে পৃথক স্থানে আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থীর নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এসব ঘটনায় জাবেদ নামের একজনকে চাপাতি দিয়ে কুপিয়ে গুরুতর আহত করা হয়েছে। এ ঘটনায় আরও কমপক্ষে চারজন আহত হয়েছে। নগরীর মুরাদপুর ও থিরাপকুরপাড় এলাকায় সোমবার বিকালে এ ঘটনা ঘটে। এছাড়া পৃথক ঘটনায় সায়মন সানি ও মোখলেছুর রহমান নামে দুইজনকে গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, কুমিল্লা সদর আসনে বিএনপি দলীয় প্রার্থীর সমর্থনে নেতাকর্মীরা মিছিল নিয়ে নগরীর মুরাদপুর এলাকা অতিক্রমের সময় আওয়ামী লীগের কর্মীরা তাদের ধাওয়া করে। এসময় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় জাবেদ (১৬) নামে একজনকে কুপিয়ে আহত করা হয়।

একপর্যায়ে থিরাপুকুরপাড় এলাকায় ৫টি দোকান ভাঙচুর করা হয়। এ ঘটনায় আরও চারজন আহত হয়েছে, তবে তাদের নাম জানা যায়নি। এখনো ঘটনাস্থলে উত্তেজনা বিরাজ করছে।

এ বিষয়ে কোতয়ালী মডেল থানার অধীন চকবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ সালাউদ্দিন জানান, দুইপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে বলে শুনেছি, এর বেশি কিছু জানা নেই। পুলিশের মোবাইল টিম ঘটনাস্থলে আছে। এছাড়া পৃথক ঘটনায় নগরীর কচুয়া চৌমুহনী এলাকার জয়নাল আবেদীনের ছেলে সায়মন সানি (১৬) নামের একজনকে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে এবং সদর দক্ষিণ উপজেলার লক্ষ্মীপুর আহম্মদ নগরের রুহুল আমিনের ছেলে মোখলেছুর রহমানকে (৩৩) কুমিল্লা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।