Home / ভোক্তা অধিদপ্তর / কুষ্টিয়ায় ইটভাটায় ভোক্তা অধিদপ্তরের ২ লাখ ৫০হাজার টাকা জরিমানা

কুষ্টিয়ায় ইটভাটায় ভোক্তা অধিদপ্তরের ২ লাখ ৫০হাজার টাকা জরিমানা

ক্রাইম প্রতিদিন, এম.লিটন-উজ-জামান, কুষ্টিয়া : কুষ্টিয়া জেলায় ছড়িয়ে ছিটিয়ে থাকা ১৪৯টি ইটভাটায় প্রস্তুতকৃত ইটের সাইজ বিএসটিআই ও গণপূর্ত বিভাগ কর্তৃক নির্ধারিত মাপের চেয়ে ছোট করে বাজারজাত ও ভোক্তা ঠকানোর অভিযোগে ভ্রাম্যমান অভিযান পরিচালিত হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ৩টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর কুষ্টিয়া আইন প্রয়োগকারী সংস্থার সমন্বয়ে পরিচালিত এই অভিযানে অভিযুক্ত বিষয়ের সত্যতা পাওয়ায় কুষ্টিয়া সদর উপজেলার কীর্তিনগর, লক্ষিপুর ও বিত্তিপাড়া এলাকার ৫টি ভাটার প্রত্যেকটির ৫০ হাজার টাকা করে মোট ২লক্ষ ৫০হাজার টাকা জরিমানা আদায় করেন জাতীয় ভোক্তা অধিকার সংক্ষরন অধিদপ্তর কুষ্টিয়ার সহকারী পরিচালক সেলিমুজ্জামান।

জরিমানা দন্ডপ্রাপ্তরা হলেন- কীর্তিনগর গ্রামের ফোর স্টার ও ফাইভ স্টার ব্রিকস, লক্ষিপুর গ্রামের এইচ এন আর ব্রিকস, বিত্তিপাড়া গ্রামের তামান্না ব্রিকস এবং হাকিম ব্রিকস। অভিযুক্ত ভাটা মালিকরা তাৎক্ষনিক নিজেদের অপরাধ স্বীকার করে দন্ডিত অর্থ প্রদান করেন এবং যথা সম্ভব দ্রুততম সময়ের মধ্যে তাদের ভাটায় প্রস্তুতকৃত ইটের নির্ধারিত সাইজ নিশ্চিত করার অঙ্গীকার করেন।

চলমান নিয়মিত বাজার মনিটরিং অভিযানিক টিমের অন্যান্য সদস্যরা হলেন- পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তা মৎস অধিদপ্তরের কর্মকর্তা ও আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তা ও সদস্যবৃন্দ।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর কুষ্টিয়ার সহকারী পরিচালক সেলিমুজ্জামান বলেন, চলমান বাজার মনিটরিং কর্মকান্ডের অংশ হিসেবে মঙ্গলবার বিকেলে কুষ্টিয়া সদর উপজেলায় পরিচালিত অভিযানে ইটভাটা মালিকদের বিরুদ্ধে সচেতন ভাবে প্রস্তুতকৃত ছোট সাইজের ইট বাজারজাত করার অপরাধে তাদের জরিমানাসহ সতর্ক করে দেয়া হয়েছে। একই স্েঙ্গ চলমান এই অভিযান অব্যহত থাকবে বলেন তিনি জানান।

Print Friendly, PDF & Email

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে