Home / আইন-আদালত / কুষ্টিয়ায় এসিড নিক্ষেপ মামলায় ১জনের ১৪ ও ৩ জনের ৭বছর কারাদন্ড

কুষ্টিয়ায় এসিড নিক্ষেপ মামলায় ১জনের ১৪ ও ৩ জনের ৭বছর কারাদন্ড

ক্রাইম প্রতিদিন, এম.লিটন-উজ-জামান, কুষ্টিয়া : কুষ্টিয়ায় কলেজ ছাত্রীসহ পরিবারের তিন সদস্যের উপর এসিড নিক্ষেপের দায়ে এক আসামীর ১৪বছর এবং সহযোগিতার দায়ে তিন আসামীর ৭বছর করে কারাদন্ডসহ অর্থদন্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার দুপুর দেড় টার সময় জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী জনাকীর্ন আদালতে এই রায় ঘোষনা করেন। দন্ডপ্রাপ্তরা হলেন- কুষ্টিয়া সদর উপজেলার বৈদ্যনাথপুর গ্রামের মাসুদ আলীর ছেলে রাজীব-২২’র ১৪বছর, আশরাফুলের ছেলে রতন-২০’র ৭বছর, গোপালপুর গ্রামের রমজান আলীর ছেলে আল আমীন-২৩’র ৭বছর এবং আমজাদ মোল্লার ছেলে জহুরুল ইসলাম @বাবু-২৭’র ৭বছর করে কারাদন্ডাদেশসহ অর্থদন্ড ধার্য করা হয়।

কুষ্টিয়া আদালতের সরকারী কৌশুলী অনুপ কুমার নন্দী জানান, সদর উপজেলার গোপালপুর গ্রামের কলেজ ছাত্রী সোনিয়া কলেজে যাতায়াতের সময় রাস্তায় দাঁড়িয়ে বখাটে রাজিব নানাভাবে উত্যক্ত করত এবং প্রেমের প্রস্তাব প্রত্যাখান করায় রাজিব ২০১৪ সালের ৫জুলাই গভীর রাতে সহযোগীদের সাথে নিয়ে সোনিয়াদের বাড়িতে গিয়ে জানালার ফাক দিয়ে সিরিঞ্জ ব্যবহার করে ঘুমন্ত সোনিয়ার উপর এসিড নিক্ষেপ করেন। এঘটনায় সোনিয়া ও একই বিছানায় ঘুমন্ত ছোট ভাই তিতুমীর ও ফুফু সালেহা এসিড দগ্ধ হয়ে ঝলসে যায়। এঘটনায় ০৭জুলাই,২০১৪ তারিখে সোনিয়ার পিতা আয়ুব আলী মন্ডল বাদি হয়ে মোট ৮জনের বিরুদ্ধে অভিযোগ এনে কুষ্টিয়া ইবি থানায় এসিড অপরাধ দমন আইন ২০০২‘র ৫(খ)/৭ধারায় মামলা দায়ের করেন।

মামলাটি তদন্ত শেষে ১১সেপ্টেম্বর ২০১৪ তারিখে আদালতে চার্জশীট দাখিল করেন পুলিশ। বিজ্ঞ আদালত দীর্ঘ স্বাক্ষ্য শুনানী শেষে অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমান হওয়ায় প্রধান আসামী রাজিবসহ সহযোগিতার দায়ে ৩আসামীর কারাদন্ড ও (ক্রমানুসারে) ৫০হাজার অন্য তিনজনের প্রত্যেকের ১০হাজার টাকা অর্থদন্ডাদেশ দিয়েছেন আদালত। এসময় সকল আসামীদের উপস্থিতিতে এই রায় ঘোষিত হয়।

তবে আদালত প্রাঙ্গনে উপস্থিত মামলার বাদি সোনিয়ার পিতা আয়ুব আলী এবং মা আকলিমা খাতুন এই রায়ে সন্তষ্টু নয় বলে জানান। ন্যায় বিচার প্রতিষ্ঠা পেয়েছে বলে দাবি সরকারী কৌশুলীর।

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 71
    Shares