Home / সারাদেশ / কেউ আইনের উর্ধ্বে নয় : পুলিশ সুপার জসিম

কেউ আইনের উর্ধ্বে নয় : পুলিশ সুপার জসিম

ক্রাইম প্রতিদিন, উজ্জ্বল রায়, নড়াইল : নড়াইলের দিঘলিয়া ইউনিয়নের আসন্ন উপ-নির্বাচনকে ঘিরে সার্বিক প্রস্তুতি বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। দিঘলিয়া ইউপি চেয়ারম্যান পলাশ নিহত হওয়ার পর পুনরায় এ উপ-নির্বাচনের আয়োজন করেছে নির্বাচন কমিশন।

শনিবার (১২ মে) সকাল ১১টায় নড়াইলের লক্ষ্মীপাশা বালক উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে নির্বাচন কমিশনের উদ্যোগে এ সভার কার্যক্রম পরিচালিত হয়। লোহগড়া উপজেলা নির্বাচন কমিশনার সরকারি কাজে বাইরে থাকায় উক্ত সভায় সভাপতিত্ব করেন লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুকুল মৈত্র। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নড়াইলের জেলা প্রশাসক মোঃ এমদাদুল হক চৌধুরী। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দীন পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জাহিদুল ইসলাম পিপিএম, সহকারি পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ মেহেদী হাসান, সহকারি পুলিশ সুপার (হেডকোয়ার্টার্স) মোঃ জালাল উদ্দীন, উপজেলা নির্বাচন অফিসের কর্মকর্তাবৃন্দ, নড়াইল জেলা পুলিশের বিভিন্ন ইউনিটের সদস্যবৃন্দ প্রমুখ।

প্রস্তুতি সভায় জেলা প্রশাসক মোঃ এমদাদুল হক চৌধুরী বলেন, যে কোনো মূল্যেই সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন শেষ করাই আমাদের লক্ষ্য। এক্ষেত্রে কেউ যদি বাঁধাদানের চেষ্টা করে তাহলে পুলিশ তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে। তাছাড়া ১১ জন প্রিজাইডিং অফিসারকেও তাদের দায়িত্ব-কর্তব্য সম্পর্কে নির্দেশনা দেন।

পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দীন পিপিএম বলেন, নির্বাচনে আচরণবিধি লংঘনকারী যতই প্রভাবশালী হোক না কেন কেউ আইনের উর্ধ্বে নয়। তাই প্রচার-প্রচারণার নামে যারা আচরণবিধি লঙ্ঘনের চেষ্টা করবে কেউই পুলিশের হাত থেকে রক্ষা পাবে না। সূক্ষ্ম ও নিরপেক্ষভাবে ভোটগ্রহণে সহায়তার জন্য পুলিশকে বিভিন্ন ইউনিটে বিভক্ত করা হবে। সাদা পোশাকেও অনেক পুলিশ কঠোর প্রহরায় থাকবে। তাছাড়া কেউ যদি কোনো ভোটার, প্রার্থী বা ভোটগ্রহণকারী কর্মকর্তাকে হুমকি বা ভীতি প্রদর্শনের চেষ্টা করে তাহলে সঙ্গে সঙ্গে পুলিশকে অবহিত করার জন্যও তিনি অনুরোধ জানান।

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 19
    Shares