Home / সারাদেশ / কোটা বহাল রাখার দাবিতে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

কোটা বহাল রাখার দাবিতে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

ক্রাইম প্রতিদিন, বরগুনা : মুক্তিযোদ্ধা কোটা বাতিলের নামে সন্ত্রাসী হামলার প্রতিবাদ ও কোটা বহাল রাখার দাবিতে বরগুনায় মানববন্ধন করেছে মুক্তিযোদ্ধা সংসদ। মঙ্গলবার সকাল ১০টায় বরগুনা প্রেসক্লাব চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন চলাকালে সমাবেশে বক্তব্য রাখেন বরগুনা প্রেসক্লাবের সভাপতি ও সেক্টরস কমান্ডার ফোরাম সভাপতি আনোয়ার হোসেন মনোয়ার, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুর রশিদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার মোতালেব মৃধা, নূরউদ্দিন আহমেদ তালুকদার, বরগুনা প্রেসক্লাবের সাবেক সভাপতি হাসানুর রহমান ঝন্টু, মুক্তিযোদ্ধা আঃ মোতালেব গাজী, হারুন অর রশিদ সিকদার, মুক্তিযোদ্ধা সন্তান জিহাদ মাহমুদ।

এদিকে কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আখতরুজ্জামানের বাসভবনে হামলার প্রতিবাদে মঙ্গলবার বেলা ১১ টায় মানববন্ধন করেছে বরগুনা প্রেসক্লাব।

মানববন্ধন চলাকালে সমাবেশে বক্তব্য রাখেন বরগুনা প্রেসক্লাবের সভাপতি ও সেক্টরস কমান্ডার ফোরাম একাত্তরের সভাপতি আনোয়ার হোসেন মনোয়ার, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আঃ মোতালেব মৃধা, বরগুনা প্রেসক্লাবের সাবেক সভাপতি চিত্তরঞ্জন শীল, হাসানুর রহমান ঝন্টু, জেলা টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি মনির হোসেন কামাল, সাধারণ সম্পাদক জাফর হোসেন হাওলাদার, সাংবাদিক মুশফিক আরিফ প্রমুখ।

মানববন্ধন চলাকালীন সমাবেশে বক্তারা কোটা সংস্কার দাবির আন্দোলনকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও বরগুনার কৃতি সন্তান অধ্যাপক আখতারুজ্জামানের বাসভবনে হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং এ ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে কঠোর শাস্তির দাবি জানান।

বিদ্যমান কোটার সংস্কার চেয়ে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ ২৭ ফেব্রুয়ারি থেকে আন্দোলন করে আসছে। রোববার তাদের পদযাত্রা ও অবস্থা কর্মসূচি চলাকালে ঢাকায় পুলিশ বাধা দিলে সহিংস পরিস্থিতির সৃষ্টি হয়।

আন্দোলনকারীদের ওপর পুলিশ লাঠিপেটা ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে। পরে আন্দোলনকারীরাও পুলিশের উপর সহিংস হয়ে ওঠে এবং ভিসির বাড়িতে ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 26
    Shares