Home / লিড নিউজ / কোটা বাতিলে দ্রুত প্রজ্ঞাপন দাবিতে রাবিতে বিক্ষোভ

কোটা বাতিলে দ্রুত প্রজ্ঞাপন দাবিতে রাবিতে বিক্ষোভ

ক্রাইম প্রতিদিন, রাবি : প্রধানমন্ত্রীর কোটা বাতিলের ঘোষণাকে দ্রুত প্রজ্ঞাপন আকারে প্রকাশের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিক্ষোভ মিছিল করেছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

রোববার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে আন্দোলনকারীরা একটি বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে সংক্ষিপ্ত সমাবেশ করে।

সমাবেশে কোটা সংস্কার আন্দোলনের রাবি শাখার ভারপ্রাপ্ত সমন্বয়ক মোর্শেদুল ইসলাম বলেন, কোটাব্যবস্থা কখনই সম্মানের সনদ হতে পারে না। সেটি হলে কোটাধারীরা তাদের নামের পাশে তা লিখে রাখতেন।

তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রী সমুদ্র জয় করেছেন, আকাশ জয় করেছেন। আমাদের বিশ্বাস, তিনি শিক্ষার্থীদের মনও জয় করতে পারবেন।

এ সময় তিনি শনিবার সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক জসিম উদ্দিন আকাশের বাড়িতে (চট্টগ্রামের বাঁশখালী) হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। একই সঙ্গে কোটা আন্দোলনে জড়িত আর কারও ওপর হামলা হলে সারা দেশে দাবানল জ্বলে উঠবে বলে হুশিয়ারি দেন। সমাবেশে কেন্দ্রীয় কমিটির সঙ্গে সমন্বয় করে পরবর্তী কর্মসূচি দেয়ার ঘোষণা দেয়া হয়।

বিক্ষোভ মিছিলে আন্দোলনকারীরা ‘চারদিকে এ কি শুনি, প্রজ্ঞাপনের জয়ধ্বনি’, ‘আর নয় কালক্ষেপণ, এবার চাই প্রজ্ঞাপন’সহ বিভিন্ন স্লোগান দেন। এ সময় শিক্ষার্থীরা প্রধানমন্ত্রীর কোটা বাতিলের ঘোষণাকে দ্রুততম সময়ের মধ্যে প্রজ্ঞাপন আকারে প্রকাশের দাবি জানান।

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 2
    Shares