Home / এক্সক্লুসিভ / ক্রসফায়ারের ভয় দেখিয়ে ঘুষ নেয়ার দায়ে ওসির বিরুদ্ধে মামলা

ক্রসফায়ারের ভয় দেখিয়ে ঘুষ নেয়ার দায়ে ওসির বিরুদ্ধে মামলা

ক্রাইম প্রতিদিন, এম.লিটন-উজ-জামান, কুষ্টিয়া : কুষ্টিয়া দৌলতপুরে এক ব্যবসায়ী’কে ক্রসফায়ারের ভয় দেখিয়ে ঘুষ নেয়ার অভিযোগে থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহ দ্বারা খানের বিরুদ্ধে মামলা করেছেন এক ব্যবসায়ী। গতকাল সোমবার বিকেল সাড়ে ৪টায় বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালত-২ (দৌলতপুর) কুষ্টিয়ার বিচারক এমএম মোর্শেদের আদালতে উপজেলার মাঝদিয়ার কারীতলা গ্রামের মৃত: ছফির উদ্দিন বিশ্বাসের ছেলে ব্যবসায়ী জিয়াউর রহমান বাদি হয়ে এই মামলা করেন।

ভুক্তভোগীর দেয়া দ:বি: আইনের ২১১/৩৮৮/৩৮৯/৫০৬ ধারায় অভিযোগটি আমলে নিয়ে পুলিশ সুপার কুষ্টিয়াকে আগামী ৮এপ্রিল,২০১৮ মধ্যে তদন্ত করে প্রতিবেদন দাখিলের আদেশ দিয়েছেন বিচারক এমএম মোর্শেদ। মামলা নং ৩৭/২০১৮।
মামলার বাদি জিয়াউর রহমান জিয়া তার এজাহারে উল্লেখ করেছেন, গত ২৭জুন,২০১৭ রাত ৮টায় পারিবারিক কলহ নিষ্পত্তির কথা বলে দৌলতপুর থানায় ডেকে পাঠান ওসি শাহ দ্বারা খান। তিনি সমস্যার সমাধান না করে আচমকা থানার এক পুলিশ সদস্যকে হুকুম দিয়ে হ্যান্ডকাপ লাগিয়ে হাজতে ঢুকিয়ে দেন। এরপর ওসি ৫০ হাজার টাকা দাবি করেন এবং দাবিকৃত টাকা না দিলে হত্যা মামলার আসামী দেখিয়ে আদালতে সৌপর্দ পূর্বক রিমান্ডে এনে ক্রস ফায়ার দেয়া হবে। উপায়ান্তর না পেয়ে প্রাণ বাঁচাতে পরিবারের লোকজন ডেকে ঘটনার দিন রাত সাড়ে ১১টায় ওসি শাহ দ্বারা খানকে ২০হাজার এবং পরদিন ২৮জুন ২০১৮ তারিখে দুপুর ১২টায় বাকী টাকা পরিশোধ করে থানা থেকে রেহায় পান। ওসির সাথে টাকা লেনদেনের পুরো ঘটনাটির মোবাইল ভিডিও ও প্রত্যক্ষদর্শী স্বাক্ষীসহ আদালতে হাজির হয়ে এই অভিযোগ দেয়া হয়েছে।

এবিষয়ে দৌলতপুর থানার অফিসার ইনচার্জ শাহ দ্বারা খানের সাথে মুঠোফোনে কথা হলে তিনি জানান, গত বছর জুন মাসের ঘটনা উল্লেখ করে এতোদিন পর মামলা করেছে এমন বিষয় সম্পর্কে আমি কিছুই জানিনা। শুনলাম দেখি আসলে ঘটনা কি, খোঁজ খবর নিচ্ছি।

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 106
    Shares