< html lang=”en-us”> < PropellerAds
Breaking News

খাবার খেয়ে নার্সিং ইনস্টিটিউটের ৩২ শিক্ষার্থী অসুস্থ

ক্রাইম প্রতিদিন : নোয়াখালী নার্সিং ইনস্টিটিউটের ১ম বর্ষের ৩২ শিক্ষার্থী খাবার খেয়ে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছে। এদের মধ্যে ২জনের অবস্থা আশংকাজনক বলে চিকিৎসকরা জানিয়েছেন। খাদ্যের বিষক্রিয়ায় তাঁরা ডায়রিয়ায় আক্রান্ত হয়ে থাকতে পারেন বলে চিকিৎসকেরা ধারণা করছেন।

নার্সিং ইনস্টিটিউটের প্রধান বেবী সুলতানা জানান, রাত ৩টার দিকে ২জন ছাত্রী পেটের ব্যাথা করে কয়েকবার বাথরুমে যায় এবং বমি করেন। পরে আরো কয়েকজন একইভাবে অসুস্থ হয়ে পড়লে তাদের সকালে হাসপাতালে ভর্তি। এরপর একে একে ২৭ জনকে শিক্ষার্থীকে ভর্তি করা হয়েছে। তিনি জানান, ইনস্টিটিউটে ৩শত জন শিক্ষার্থী রয়েছে এবং তারা একই খাবার খায়। যদি খাবার খেয়ে অসুস্থ হতো, তাহলে সবাই একইভাবে আক্রান্ত হতো।

হাসপাতালে চিকিৎসাধীন কয়েকজন শিক্ষার্থীর ভাষ্যমতে, ইনস্টিটিউটের হোস্টেলের ডাইনিংয়ে মাছ দিয়ে রান্না করা ব্যঞ্জন খেয়ে তাঁরা আজ ভোরে অসুস্থ হয়ে পড়েন। আক্রান্ত ছাত্রীদের সবাই প্রথম বর্ষের শিক্ষার্থী।

হাসপাতালের ভারপ্রাপ্ত আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) সৈয়দ মহিউদ্দিন আজিম বলেন, সকাল সাড়ে ১০টা পর্যন্ত ২৭ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং পাঁচজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। ধারণা করা হচ্ছে, খাদ্যে বিষক্রিয়ায় আক্রান্ত হয়েছেন ছাত্রীরা। আক্রান্ত ছাত্রীদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর।

নোয়াখালী জেনারেল হাসপাতালের ততা¡বধায়ক ডা: এ এন এম সামছুল করিম জানান, ইনস্টিটিউটের খাওয়ার খেয়ে অথবা অন্য কোন কারনে অসুস্থ হতে পারে। তদন্ত কমিটি করা হয়েছে, তারা রিপোর্ট দেওয়ার পর প্রকৃত কারণ জানা ।
সালাহ উদ্দিন সুমন,নোয়াখালী

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
x

Check Also

নোয়াখালী ৭ উপজেলায় আ’লীগ দলীয় প্রার্থী চূড়ান্ত

ক্রাইম প্রতিদিন, নোয়াখালী : চতুর্থ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে নোয়খালীর ...