Home / সারাদেশ / রাজধানী / খালেদাকে ইফতার দিতে পারলেন না মহিলা দলের নেত্রীরা

খালেদাকে ইফতার দিতে পারলেন না মহিলা দলের নেত্রীরা

ক্রাইম প্রতিদিন, ডেস্ক : কারবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য নেওয়া ইফতার সামগ্রী নিয়ে ফিরে এলেন মহিলা দলের নেত্রীরা। শুক্রবার (১৮ মে) রাজধানীর পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে গিয়েছিলেন বিএনপির মহিলা দলের নেত্রীরা।

জানা যায়, আজ দুপুরে বিএনপির মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের নেতৃত্বে প্রায় ১৫ জন নেত্রী জেল গেটের সামনে গেলে পুলিশ তাদের আটকে দেয়।

এসময় বিএনপির নেত্রীরা তাদের আনা ইফতার সামগ্রী খালেদা জিয়ার কাছে পৌঁছে দেওয়ার অনুরোধ জানান। কিন্তু পূর্বানুমতি না নেওয়ায় জেল কর্তৃপক্ষের অনুমতি না পেয়ে ইফতার সামগ্রী নিয়ে ফিরে যান বিএনপি নেতাকর্মীরা।

জেল কর্তৃপক্ষের পক্ষ থেকে জানানো হয়, খালেদা জিয়ার নিরাপত্তার স্বার্থে পরিবার ছাড়া অন্য কারও খাবার গ্রহণ করা হবে না। তারপরও কেউ দেখা করতে চাইলে লিখিত আবেদন করতে পারেন।

এ ব্যাপারে মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ সাংবাদিকদের বলেন, আজকে প্রথম রমজান, আমাদের নেতাকর্মীরা জানে না তিনি কী খাচ্ছেন। আমরা আমাদের মা বেগম খালেদা জিয়ার জন্য ইফতার সামগ্রী নিয়ে এসেছিলাম। তিনি একজন মুক্তিযোদ্ধার স্ত্রী। আমরা চাই ইফতার আমাদের মায়ের কাছে পৌঁছে দেওয়া হোক।

উল্লেখ্য, গত ৮ই ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় ঘোষণা করেন ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতের বিচারক মো. আখতারুজ্জামান। রায়ে খালেদা জিয়াকে ৫ বছর এবং অন্য আসামিদের ১০ বছর করে কারাদণ্ড দেন আদালতের বিচারক।

পাশাপাশি আসামিদের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা অর্থদণ্ড দেন আদালত। রায়ে আদালত উল্লেখ করেন, অভিযোগ প্রমাণিত হলেও খালেদা জিয়ার সামাজিক ও শারীরিক অবস্থা বিবেচনা করে তাকে ৫ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। রায়ের পর থেকে খালেদা জিয়াকে রাখা হয়েছে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে।

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 25
    Shares