Home / বাংলাদেশ / রাজনীতি / খালেদা জিয়াকে গ্রেফতার দেখানোর আবেদন আবারও ফেরত

খালেদা জিয়াকে গ্রেফতার দেখানোর আবেদন আবারও ফেরত

ক্রাইম প্রতিদিন, ডেস্ক : মুক্তিযুদ্ধকে ‘কলঙ্কিত’ এবং বাংলাদেশের মানচিত্র ও জাতীয় পতাকাকে ‘অপমানিত’ করার অভিযোগে করা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেফতার দেখানোর (শ্যোন অ্যারেস্ট) আবেদন আবারও ফেরত দিয়েছেন আদালত।

মঙ্গলবার মামলার বাদী এবি সিদ্দিকী খালেদা জিয়াকে গ্রেফতার দেখানোর আবেদন করেন। আবেদনে তিনি বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে এ মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি আছে। সেজন্য তাকে গ্রেফতার দেখানো প্রয়োজন। ঢাকার মহানগর হাকিম আহসান হাবিব বুধবার শুনানি শেষে ওই আবেদন ফেরত দেন। আদালত সেই সঙ্গে পরোয়ানার ভিত্তিতে গ্রেফতার করা হয়েছে কি না, সে মর্মে প্রতিবেদন দেয়ার জন্য ১৫ এপ্রিল দিন ধার্য করেন। পরে এবি সিদ্দিকী সাংবাদিকদের বলেন, ‘এ মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রয়েছে। তিনি অন্য মামলায় কারাগারে আছেন। সেজন্য তাকে এ মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানোর জন্য আবেদন করেছিলাম, কিন্তু আদালত আমার আবেদনটি ফেরত দিয়েছে।

এর আগে ১৪ ফেব্রুয়ারিও তাকে গ্রেফতার দেখানোর জন্য আবেদন করেছিলাম, কিন্তু আদালত সেদিনও আমার আবেদনটি ফেরত দেন।’ মামলার এজাহারে বলা হয়, ২০০১ সালে জাতীয় সংসদ নির্বাচনে স্বাধীনতাবিরোধী যুদ্ধাপরাধী জামায়াতের সঙ্গে জোট করে নির্বাচিত হয়ে সরকারের দায়িত্ব গ্রহণ করেন খালেদা জিয়া। তিনি রাজাকার-আলবদর নেতাকর্মীদের মন্ত্রী-এমপি বানিয়ে তাদের বাড়ি ও গাড়িতে স্বাধীন বাংলাদেশের মানচিত্র ও জাতীয় পতাকা তুলে দেন।

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 3
    Shares
x

Check Also

খালেদা জিয়ার আইনজীবীদের ঐক্যে ফাটল!

ক্রাইম প্রতিদিন  ...