খুলনায় অবরুদ্ধ বিএনপি, আনন্দ মিছিল আওয়ামী লীগের

ক্রাইম প্রতিদিন : ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে ঘিরে বুধবার সকাল থেকে খুলনায় কড়া সতর্কাবস্থায় রয়েছে পুলিশ। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে বিএনপি অফিসের সামনের কেডি ঘোষ রোডের দু’দিকে ব্যারিকেড দিয়ে সাধারণ মানুষ ও যানচলাচল বন্ধ করে দেয় পুলিশ। পাশাপাশি দলীয় কার্যালয়ে ঢুকতে নেতাকর্মীদের বাধা দেওয়া হয়।

বুধবার রায় ঘোষণার কিছুক্ষণ আগে মহানগর বিএনপির সভাপতি নজরুল ইস[highlight][/highlight]লাম মঞ্জু ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমির এজাজ খান দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নেয়। কিন্তু পুলিশী বাধার মুখে তারা এখানেই অবরুদ্ধ হয়ে পড়েন।

অপরদিকে রায়ে সন্তোষ প্রকাশ করে মহানগরীতে আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগ। তারা দ্রুত এই রায় কার্যকরের দাবি জানান।

মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেন, সকাল থেকে পুলিশ বিএনপি অফিস ও দলীয় নেতাকর্মীদের অবরুদ্ধ করে রেখেছে। ২১ আগষ্ট মামলার ঘোষিত রায়ে আমরা ক্ষুব্ধ। বিএনপিকে নেতৃত্ব শূন্য ও প্রতিহিংসার রাজনীতি চরিতার্থ করতে তারেক রহমানসহ বিএনপির কয়েক নেতার বিরুদ্ধে এই রায় দেওয়া হয়েছে।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান এমপি বলেন, এই রায়ে মানুষের দীর্ঘ আকাঙ্ক্ষার প্রতিফলন হয়েছে। তবে মূল পরিকল্পনা ও মূল উদ্যোক্তা তারেক রহমানকে ফাঁসি দেওয়া হলে ইতিহাসের দায় মুক্তি হতো।

আরও পড়ুন ....

২১ আগস্ট গ্রেনেড হামলার রায় নিয়ে যা লিখলেন বিশ্ব মিডিয়া

অনলাইন ডেস্ক

রায়ের প্রতিবাদে না’গঞ্জে বিএনপির বিক্ষোভ ভাঙচুর, বোমা বিস্ফোরণ

তারেক রহমান ফিরে এলে আপিল : সানাউল্লাহ

অনলাইন ডেস্ক

‘আমার স্বামী নির্দোষ, তিনি এসবে জড়িত ছিলেন না’

রায় নিয়ে নিউইয়র্কে আ’লীগ-বিএনপি ধাওয়া-পাল্টাধাওয়া

২১ আগস্ট গ্রেনেড হামলার রায় : বাবরসহ মৃত্যুদণ্ড ১৯, তারেকসহ যাবজ্জীবন ১৯