সংবাদ শিরোনাম
Home / রাজনীতি / খুলনা পুলিশ কমিশনার ও গাজীপুরের এসপিকে প্রত্যাহার দাবি

খুলনা পুলিশ কমিশনার ও গাজীপুরের এসপিকে প্রত্যাহার দাবি

ক্রাইম প্রতিদিন, ডেস্ক : খুলনা মহানগর পুলিশ (কেএমপি) কমিশনার মো. হুমায়ুন কবির ও গাজীপুরের পুলিশ সুপার (এসপি) মুহাম্মদ হারুন অর রশীদকে প্রত্যাহারের দাবি জানিয়েছে বিএনপি।

বৃহস্পতিবার বিকালে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) এম নুরুল হুদার সঙ্গে বৈঠক করে এই দাবি জানায় বিএনপির একটি প্রতিনিধিদল।

প্রায় দুই ঘণ্টাব্যাপী এ বৈঠক শেষে প্রতিনিধিদলের নেতৃত্ব দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান। প্রতিনিধিদলে আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, বরকত উল্লাহ বুলু ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

ড. আবদুল মঈন খান সাংবাদিকদের বলেন, নির্বাচনের ধারক-বাহক যদি পুলিশ হয়ে যায় তাহলে তো সমস্যা। খুলনায় আমাদের স্থায়ী কমিটির দুজন সদস্য (গয়েশ্বর চন্দ্র রায় ও নজরুল ইসলাম খান) পাঠানো হয়েছে। তারা যে হোটেলে উঠেছেন তার চারপাশে পুলিশ ঘিরে রেখেছে। এতে নির্বাচনী পরিবেশ নষ্ট হচ্ছে।

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের কথা উল্লেখ করে তিনি বলেন, সেখানে আমাদের যে সিনিয়র নেতারা গেছেন তাদের পুলিশ বিভিন্নভাবে হয়রানি করছে। পুলিশ বলছে, আপনাদের এখানে কী।

এজন্য কেএমপি কমিশনার ও গাজীপুরের এসপির প্রত্যাহার চেয়েছেন বলে জানান বিএনপির এ নেতা।

তাদের প্রত্যাহারের বিষয়ে নির্বাচন কমিশন থেকে কোনো আশ্বাস পেয়েছেন কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ড. মঈন খান বলেন, এটা তো আশ্বাসের বিষয় না। নির্বাচন কমিশনের সাংবিধানিক দায়িত্ব নির্বাচনের পরিবেশ বজায় রাখা। তবে অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ পরিবেশে কথাবার্তা হয়েছে। তারা আমাদের কথা শুনেছে।

এর আগে বৃহস্পতিবার বিকাল সোয়া ৩টার দিকে সিইসির সঙ্গে বৈঠকে বসে বিএনপির প্রতিনিধিদল।

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 74
    Shares