Home / আইন-আদালত / ভ্রাম্যমাণ আদালত / গুইমারায় ইট ভাটায় অভিযান ও জরিমানা

গুইমারায় ইট ভাটায় অভিযান ও জরিমানা

ক্রাইম প্রতিদিন, দিদারুল আলম, গুইমারা, খাগড়াছড়ি : খাগড়াছড়ির গুইমারা উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব পঙ্কজ বড়ুয়ার একের পর এক ভ্রাম্যমান আদালতের অভিযানে গুইমারা বাসীর মন স্বস্তি ফিরে এসেছে।অবৈধভাবে স্থাপিত আরো একটি ইট ভাটার মালিককে জরিমানা করেছেন তিনি।

মঙ্গল বার সকালে উপজেলার আমতলী পাড়া এলাকায় অনুমোদনবিহীন অবৈধ ইটভাটা মেসার্স সহিদ উল্ল্যাহ ব্রিক্সকে মোবাইল কোর্ট পরিচালনা করে জেলা প্রশাসকের অনুমোদন ছাড়া ইট ভাটা স্থাপন এবং কাঠ পোড়ানোসহ বিভিন্ন অপরাধে ৬০০০০/-( ষাটঁ হাজার টাকা) অর্থদন্ড আরোপ করেছেন তিনি ।

যা ডিসি আর মূলে তাৎক্ষণিক আদায় করা হয়েছে বলে ও উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া জানান ।
জানা যায়, মঙ্গলবার সকালে ইটভাটায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, গুইমারা উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব পঙ্কজ বড়ুয়া।

এবিষয়ে অভিযানের সত্যতা নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া বলেন,ইতিপূর্বে গুইমারা বাজার, জালিয়াপাড়া বাজারে স্বাস্থ্য সম্মত খাওয়ার পরিবেশন না করা সহ আরো দুইটি ইট ভাটাকে জরিমানা করা হয়েছে। ইট ভাটায় কাঠ পোড়ানো সম্পূর্ণ অবৈধ। তাই ‘ইট প্রস্তুত ও অবৈধ ইট ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) ২০১৩ আইন’ এর(৪) ধারায় ৬০ হাজার টাকা এই ইট ভাটাকে প্রাথমিক ভাবে জরিমানা করা হয়েছে এবং সেই সাথে শেষ বারের মত সর্তক ও করা হয়েছে যাতে ভবিস্যতে আইন লঙ্গন করে কোন ইট ভাটা স্থাপন করা না হয়। অনুমোদনবিহীন সকল ইটভাটার বিরুদ্ধে ভ্রাম্যমান অভিযান সবসময়ে অব্যাহত থাকবে। একইসাথে জনস্বার্থে ভোক্তা অধিকারসহ অন্যান্য আইনেও নিয়মিত ভ্রাম্যমান আদালতের কার্যক্রম পরিচালনা করা হবে বলেও তিনি জানান।

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 18
    Shares