Home / সারাদেশ / গুনীজন সংবর্ধনা পাচ্ছেন খাগড়াছড়ির দুই সাংবাদিক

গুনীজন সংবর্ধনা পাচ্ছেন খাগড়াছড়ির দুই সাংবাদিক

ক্রাইম প্রতিদিন, দিদারুল আলম,খাগড়াছড়ি : বাংলা নববর্ষ ও বৈসাবি উপলক্ষ্যে সম্মাননার জন্য মনোনীত হয়েছেন খাগড়াছড়ির দুই গুনি সাংবাদিক। সংবাদপত্র ও সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য তাদেরকে মনোনীত করা হয়। তারা হলেন, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো: নুরুল আযম ও খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি জীতেন কুমার বড়ুয়া।

এছাড়াও স্ব স্ব ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে ৯টি বিভাগে খাগড়াছড়ির ২৩ জন গুণীকে এ সংবর্ধনার জন্য মনোনীত করা হয়েছে। মঙ্গলবার বিকালে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

মনোনীতরা হলেন, শিক্ষা ক্ষেত্রে মং রাণী নীহার দেবী (মরনোত্তর), প্রফেসর বোধিসত্ব দেওয়ান ও কুজেন্দ্র লাল ত্রিপুরা। শান্তি ও সম্প্রীতিতে মংসাজাই চৌধুরী (মরনোত্তর), রামপ্রুচাই মগ (মরনোত্তর), নুরুন্নবী চৌধুরী।

মহান মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের জন্য মং রাজা মংপাই সেইন (মরনোত্তর), মুলকুতুর রহমান (মরনোত্তর) ও হেমদা রঞ্জন ত্রিপুরা। সমাজসেবায় ভদন্ত চন্দ্রমনি মহাস্থবির (মরনোত্তর), কংলাচাই চৌধুরী ও পুরুষোত্তম চাকম। সংস্কৃতিতে অমর কৃষ্ণ শীল (মরনোত্তর) ও মো. আবুল কাশেম। সাহিত্যে সুগত চাকমা, শোভা রাণী ত্রিপুরা ও অংসুই মারমা।

সংবাদপত্র ও সাংবাদিকতায় সুনীল কান্তি দে, মো. নুরুল আযম ও জীতেন কুমার বড়ুয়া। নারী উন্নয়নে হলা ক্রা প্রু মারমা, শাপলা ত্রিপুরা ও লালসা চাকমা। ক্রীড়া ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য এ কে মগ এবং অনুপ চাকমা।

আগামীকাল বুধবার (১১ এপ্রিল) খাগড়াছড়ি টাউন হলে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে এসব গুনীদের হাতে সম্মাননা স্মারক তুলে দেয়া হবে বলে জানিয়েছেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।

আরও পড়ুন.......

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন
  • 20
    Shares