সংবাদ শিরোনাম
Home / সারাদেশ / গোপালগঞ্জে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে

গোপালগঞ্জে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে

ক্রাইম প্রতিদিন, হেমন্ত বিশ্বাস, গোপালগঞ্জ : কলেজ ছাত্র নিহতের ঘটনার জের ধরে গোপালগঞ্জে বাস পোড়ানোর প্রতিবাদে ও মহাসড়ক দিয়ে অবৈধ যান চলাচল বন্ধের দাবিতে জেলা বাস মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে।
মঙ্গল বার ভোর ৬টা থেকে জেলার অভ্যন্তরীণ সড়ক গুলোতে বাস চলাচল বন্ধ রয়েছে। ধর্মঘটের ফলে এসব রুট দিয়ে চলাচলরত সাধারণ যাত্রীরা পড়েছে চরম ভোগান্তিতে। ইজিবাইক, ভ্যানে-রিকশা অথবা পায়ে হেঁটে নিজ নিজ গন্তব্যে পৌঁছাতে হচ্ছে তাদেরকে। অনেকে আবার গন্তব্যে যেতে না পেরে ফিরে গেছেন।
গনপতি মধু (৬০) বলেন, আমি এসেছি নাজিরপুর থেকে ব্যাসপুর যাবো পিয়াজ উঠানোর কাজে এসে দেখি গড়ি চলাচল বন্ধ। কিভাবে যাবো বুঝে উছতে পারছি না। আজকের দিন আমার কাজ করতে পাবো না ।
পরিবহন যাত্রী রেহানা পারভিন(৪৮) বলেন, আমি ঢাকা থেকে এসেছি গোপালগঞ্জ এসে গাড়ি আর যেতে দিচ্ছে না । কখন যে খুলনা পৌছাবো বুঝে উঠতে পারছিনা । অবোরধের জন্য আমাদের সাধারন যাত্রীদের ভোগান্তি পোহাতে হচ্ছে।
রবিবার সকালে ঢাকা-খুলনা মহাসড়কের সদর উপজেলার গোপিনাথপুর নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে পড়ে গেলে পলিটেকনিকের এক শিক্ষার্থীসহ দুইজন নিহত হন। ওই ঘটনায় ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করে কয়েকটি যানবাহন ভাঙচুর করে ও দুর্ঘটনা কবলিত বাসটিতে আগুন ধরিয়ে দেয় উত্তেজিত শিক্ষার্থীসহ এলাকাবাসী।
গোপালগঞ্জ জেলা মটর শ্রেমিক মালিক ঐক্য পরিষদ এর যুগ্ম সাধারন সম্পাদক মো.স্বপন বলেন, মহাসড়কে অবৈধ যান চলাচলের কারণে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে। অবৈধ যান চলাচল বন্ধ ক্ষতিপূরন না দেওয়া পর্যন্ত জেলার সকল রুটে অনির্দিষ্টিকালে পরিবহন ধর্মঘট চলবে।

তিনি আরো বলেন,আমরা প্রশাসনের কাছে গিয়েছিলাম আমাদের মামলা নেয়নি। আমাদের গাড়ি পুড়িয়ে দিবে আমরা এর বিচার পাবো না।
পুলিশ সুপার মোহাম্মাদ সাইদুর রহমান খান বলেন, আমরা শ্রমিক নেতাদের নিয়ে আলোচনায় বসেছি আশা করি একটা সমাধন আসবে।

Print Friendly, PDF & Email

এই মুহূর্তে অন্যরা যা পড়ছে